ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

পাবনায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে চরমপন্থি নেতা নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৮
পাবনায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে চরমপন্থি নেতা নিহত

পাবনা: পাবনার ঢালারচরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি দল পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির একাংশের নেতা ও জুলহাস বাহিনীর প্রধান জুলহাস মন্ডল (৪২) নিহত হয়েছেন।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দিনগত রাত ২টার দিকে জেলার ঢালারচর ইউনিয়নের বালাজ মেম্বারের মোড় এলাকায় এ ঘটনা ঘটে। নিহত জুলহাস মন্ডল একই ইউনিয়নের জসিম মন্ডলের ছেলে।

পাবনার পুলিশ সুপার (এসপি) জিহাদুল কবীর বাংলানিউজকে জানান, পাবনা, রাজবাড়ী ও কুষ্টিয়া অঞ্চলের অন্যতম শীর্ষ সন্ত্রাসী জুলহাস মন্ডল। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।  

ঢাকা মহানগর পুলিশের সহায়তায় নিউমার্কেট এলাকা থেকে গ্রেফতারের পর মঙ্গলবার তাকে পাবনা জেলা পুলিশের আমিনপুর থানায় হস্তান্তর করা হয়।  

‘জিজ্ঞাসাবাদে জুলহাস তার অস্ত্র ভাণ্ডার ও বাহিনীর অন্যান্য সদস্যদের সম্পর্কে তথ্য দেয়। স্বীকারোক্তি অনুযায়ী তাকে সঙ্গে নিয়ে ঢালারচর ইউনিয়নের দড়িরচরে অভিযানে যাওয়ার সময় বালাজ মেম্বারের মোড় এলাকায় জুলহাসের সহযোগীরা পুলিশের ওপর অতর্কিত হামলা চালায়। ’

তিনি বলেন, এ সময় পুলিশকে লক্ষ্য করে গুলি চালায় সন্ত্রাসীরা। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। পালিয়ে যাওয়ার সময় গুলিতে নিহত হন জুলহাস। পরে গুলিবিদ্ধ অবস্থায় বেড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে পাঠানো হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে দু'টি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে বলে জানান এসপি জিহাদুল কবীর।  

তিনি জানান, জুলহাসের মরদেহ ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে আমিনপুর, রাজবাড়ী ও কুষ্টিয়া থানায় ৯টি মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ০৮৩৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৮
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।