ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজালালে স্বর্ণসহ সিভিল এভিয়েশনের কর্মী ও যাত্রী আটক 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৮
শাহজালালে স্বর্ণসহ সিভিল এভিয়েশনের কর্মী ও যাত্রী আটক 

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বর্ণের বারসহ সিভিল এভিয়েশনের নিরাপত্তারক্ষী মুহাম্মদ আবু তালেব ও রিয়াদ ফেরত যাত্রী মোহাম্মদ বাসেতকে আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান।
 
তিনি বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দার সদস্যরা দুপুর থেকে বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয়।

রিয়াদ থেকে এসভি ৮০৮ ফ্লাইটে করে তিনি ঢাকা পৌঁছান। ওই যাত্রী নামার সময় তাকে শনাক্ত করে অনুসরণ করা হয়।  
 
মইনুল আরও জানান, যাত্রীর ব্যাগ থেকে জব্দ করা ২১টি স্বর্ণের বারের ওজন ২ কেজি ৪৪০ গ্রাম। জিজ্ঞাসাবাদে ওই যাত্রী জানান, বিমানবন্দরে কর্মরত একজনের কাছে স্বর্ণের বারগুলো হস্তান্তর করবেন। পরবর্তীতে তার কাছ থেকে তথ্য সংগ্রহ করে আগমনি হলের সিঁড়ির কাছ থেকে সিভিল এভিয়েশনের নিরাপত্তা রক্ষী মুহাম্মদ আবু তালেবকে আটক করা হয়। সিভিল এভিয়েশনের সিকিউরিটি পাস নিয়ে স্বর্ণ চোরাচালানে সহায়তা করছিলেন তিনি। জব্দ করা স্বর্ণের আনুমানিক বাজারমূল্য প্রায় ১ কোটি ২৫ লাখ টাকা। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।  
 
বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৮
এসজে/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।