ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নাইক্ষ্যংছড়ির ১২০০ রোহিঙ্গার নতুন আবাসস্থল উখিয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৮
নাইক্ষ্যংছড়ির ১২০০ রোহিঙ্গার নতুন আবাসস্থল উখিয়া রোহিঙ্গাদের ফাইল ছবি

কক্সবাজার: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি দোছড়ি ইউনিয়নের শূন্যরেখায় অবস্থান করা ৭৪ পরিবারে ৩৬২ রোহিঙ্গাকে উখিয়ার বালুখালী ক্যাম্পে আশ্রয় দেওয়া হয়েছে। একই সময়ে কুতুপালং ক্যাম্পে আশ্রয় দেওয়া হয়েছে সীমান্তের বড়ছনখোলা এলাকায় অবস্থান করা ১৮৯ পরিবারে ৮৫০ রোহিঙ্গা।

এসব রোহিঙ্গাদের বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন করে ক্যাম্পে অস্থায়ীভাবে আশ্রয় দেওয়া হবে বলে জানিয়েছেন রেডক্রিসেন্ট সোসাইটির কক্সবাজারস্থ কো-অর্ডিনেটর সেলিম আহমদ।

এদিকে ঘুমধুমের ইউনিয়নের তুমব্রু কোনারপাড়ার শূন্যরেখায় ৬ হাজার ৯৩৯ রোহিঙ্গা অবস্থান করছেন।

সরকার ও এনজিও তাদের নিয়মিত ত্রাণ দিচ্ছে। প্রশাসন তাদের ক্যাম্পে ফিরিয়ে আনার জন্য বেশ কয়েকবার চেষ্টা করেও ব্যর্থ হয়। ওখানে অবস্থান নেওয়া রোহিঙ্গাদের দাবি, তারা যেখানে আছেন, সেখানেই ভাল আছেন। ফিরে যেতে সেখান থেকেই তারা প্রস্তুত রয়েছেন। কিন্তু প্রশাসন বলছে, নিয়মানুযায়ী সব রোহিঙ্গাকে ক্যাম্পে আনা হবে। তারপর ওই সব রোহিঙ্গাদের বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধনের আওতায় এনে প্রত্যাবাসন করা হবে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম সরওয়ার কামাল বাংলানিউজকে জানান, ঘুমধুমের কোনারপাড়ায় অবস্থান নেওয়া রোহিঙ্গাদের দ্রুত সময়ের মধ্যে ক্যাম্পে স্থানান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৮
টিটি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।