ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীতে পৃথক ঘটনায় ২ মরদেহ উদ্ধার, দগ্ধ ১

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৮
রাজধানীতে পৃথক ঘটনায় ২ মরদেহ উদ্ধার, দগ্ধ ১

ঢাকা: রাজধানীতে পৃথক পৃথক ঘটনায় দুই যুবককের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। অপর ঘটনায় অগ্নিদগ্ধ অবস্থায় এক নারীকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামে) হাসপাতাল বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। 

সোমবার (২৯ জানুয়ারি) দিনগত রাত আড়াইটার দিকে উত্তরা ৩ নম্বর সেক্টরে একটি বাসায় মোবাম্বির আবদে নূর ফারহান (২০) নামে বেসরসারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়।

পরিবারের বরাত দিয়ে উত্তরা পশ্চিম থানার উপ-পরিদর্শক (এসআই) দেলোয়ার হোসাইন জানান, উত্তরা ৩ নম্বর সেক্টরের তিন তলা একটি বাড়ির নিচ তলায় পরিবারের সঙ্গে থাকতেন ফারহান।

তার বাবার নাম ফরহাদ নুর। গত কয়েকদিন ধরেই পরিবারের কাছে একটি মোটরসাইকেল কিনে দেওয়ার দাবি করে আসছিলেন তিনি। মোরটসাইকেল না পায়ে অভিমান করে ফারহান গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

ময়নাতদন্তের জন্য মরদেহ ঢামেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তদন্ত প্রতিবেদন হাতে পেলে মৃত্যু কারণ জানা যাবে বলেও জানান তিনি।

এদিকে সোমবার রাতে বংশালে আব্দুল হাদী লেনের একটি বাসায় ফয়সাল (২৪) নামে এক যুবক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

পরিবারের বরাত দিয়ে বংশাল থানার উপ-পরিদর্শক (এসআই) আজগর আলী জানান, ওই বাসায় পরিবারের সঙ্গে থাকতেন ফয়সাল। গত ছয়মাস আগে স্ত্রী নূপুর তার সন্তানকে নিয়ে অন্য এক ছেলে সঙ্গে পালিয়ে যায়। ধারণা করা হচ্ছে এ কারণে মনের দুঃখে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। ময়নাতদন্তের জন্য ফয়সালের মরদেহ মর্গে পাঠানো হয়েছে।

অপরদিকে মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরের পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের একটি বাসায় আগুন লাগার ঘটনা ঘটে। এ সময় আনিতা বেগম (২৮) নামে এক নারী দগ্ধ হন। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

জানা যায়, আট বছরের মেয়ে রিয়া ও স্বামী রিপন মিয়ার সঙ্গে ওই বাসায় ভাড়া থাকেন আনিতা। ঘটনার সময় বাসায় একাই ঘুমিয়ে ছিলো তিনি।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার রাসেল সিকদার জানান, নাজিমউদ্দিন রোডের চানখারপুল জমিদার গলির ছয় তলা বাড়ির পঞ্চম তলায় আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিভিয়ে ফেলে।

পরে ভিতর থেকে দগ্ধ নারীকে উদ্ধার করে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে যাওয়া হয়। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই আগুনের সূত্রপাত ঘটেছে।

ঢামেক বার্ন ইউনিটের কর্তব্যরত চিকিৎসক ডা. এনায়েত কবির জানান, আনিতার শ্বাসনালীসহ শরীরের প্রায় ৯০ শতাংশ পুড়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৮
এজেডএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।