ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হবিগঞ্জে ৪ দিনব্যাপী ভ্রাম্যমাণ বইমেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৮
হবিগঞ্জে ৪ দিনব্যাপী ভ্রাম্যমাণ বইমেলা শুরু হবিগঞ্জে ৪ দিনব্যাপী ভ্রাম্যমাণ বইমেলা শুরু

হবিগঞ্জ: হবিগঞ্জে চার দিনব্যাপী ভ্রাম্যমাণ বইমেলা শুরু হয়েছে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে হবিগঞ্জ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে এই মেলার উদ্বোধন করেন হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো. সফিউল আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মনীষ চাকমা।

ভ্রাম্যমাণ বইমেলার সংগঠক মো. দেলোয়ার হোসাইন জানান, প্রতিদিন বেলা ২টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

বিশ্বসাহিত্য কেন্দ্রের আয়োজনে এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও আইএফআইসি ব্যাংকের সহযোগিতায় এ মেলায় দেশি-বিদেশি লেখকের উপন্যাস, গল্পের বই, রম্যরচনা, ভ্রমণ কাহিনী, কবিতার বই, প্রবন্ধ থেকে শুরু করে ধর্ম, দর্শন, বিজ্ঞান, সায়েন্স ফিকশন, ভৌতিক উপন্যাস, রূপকথা, অনুবাদগ্রন্থ, ইতিহাস, সমাজতত্ত্ব, স্বাস্থ্য-চিকিৎসা বিষয়ক, রান্না বিষয়ক, ব্যায়াম বিষয়ক, কম্পিউটার ও ভাষা শেখাসহ ১০ হাজারেরও বেশি বইয়ের প্রদর্শনী হবে।  

এতে শতকরা ৩০ টাকা ছাড়ে বিশ্বসাহিত্য কেন্দ্রের নিজস্ব প্রকাশনীর বইগুলো বিক্রি করা হবে। বাংলাদেশি অন্যান্য প্রকাশনীর বইগুলো বিক্রি হবে শতকরা ২৫ টাকা ছাড়ে। এ ছাড়া ভারতীয় বই বিক্রি হবে বইয়ের নির্ধারিত মূল্যের এক রূপির বিপরীতে এক টাকা পঞ্চাশ পয়সা হারে।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad