ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেবার কমিটমেন্ট নিয়ে অবহেলিত মানুষের পাশে থাকতে হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৮
সেবার কমিটমেন্ট নিয়ে অবহেলিত মানুষের পাশে থাকতে হবে উদ্বোধন অনুষ্ঠানে রাশেদ খান মেনন-ছবি-বাংলানিউজ

বরিশাল: যারা সমাজকল্যাণ অধিদফতরের আওতায় আছেন, তারা দেশের দরিদ্র ও অসহায় জনগোষ্ঠীর সেবা করেন। আর এটাকে চাকরি হিসেবে দেখলে এখানে না থেকে অন্য জায়গায় বদলি হওয়াই ভালো। সেবা করার কমিটমেন্ট নিয়ে অবহেলিত মানুষের পাশে থাকতে হবে। ওইসব জনগোষ্ঠীকে সমাজের স্বাভাবিক স্রোতধারায় ফিরিয়ে আনতে হবে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে সমাজসেবা অধিদফতর আওতাধীন বরিশাল বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন এসব কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, একসময় সাধারণ মানুষ প্রতিবন্ধীদের ভালোভাবে নিতো না, নানা কুসংস্কারে আচ্ছন্ন ছিলো।

কিন্তু আজ প্রতিবন্ধীদের জন্য মানুষের মধ্যে সচেতনতা তৈরি হয়েছে, তাদের লুকিয়ে না রেখে এগিয়ে আসছে সাধারণ মানুষ। এজন্য সমাজসেবার সঙ্গে যারা রয়েছেন তারাই মূল ভূমিকা রেখেছেন। সরকারের সদিচ্ছায় প্রতিবন্ধীদের সমাজের মূল ধারায় সংযুক্ত করা হচ্ছে।

তিনি বলেন, ভালো কাজের মধ্য দিয়ে সমাজের অসহায়, দরিদ্র এবং প্রতিবন্ধীদের সমাজের মূল ধারার সঙ্গে এগিয়ে নিতে হলে জনগণের পাশাপাশি জনপ্রতিনিধিদেরও সচেতন হতে হবে।  

মতবিনিময় সভায় বরিশাল-৫ (সদর) আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ, বরিশাল-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ মো. টিপু সুলতান, সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নুরুল কবির (অতিরিক্ত সচিব), বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক মো. মোশারফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১০টায় মন্ত্রী বরিশাল নগরের দক্ষিণ আলেকান্দা সরকারি শিশু পরিবার (বালক) মাঠে বিভাগীয় সমাজসেবা অধিদফতরের আওতাধীন শিশু পরিবারগুলোর বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন করেন।  

দুই দিনব্যাপী বিভাগীয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশালের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শহীদুল ইসলাম। এসময় মন্ত্রী ক্রীড়ার বিকাশে সংশ্লিষ্টদের সব শিক্ষা প্রতিষ্ঠানসহ শিশুসদনে খেলার মাঠ সংরক্ষণ করার নির্দেশ দেন।

এই প্রতিযোগিতায় বরিশাল বিভাগের ৬ জেলার ১৪টি শিশু পরিবারের ৩ শতাধিক প্রতিযোগী ২৯টি ইভেন্টের খেলা ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ নেবে। প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে বুধবার (৩১ জানুয়ারি) দ্বিতীয় ও শেষ দিন পুরস্কার বিতরণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৭
এমএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।