bangla news

বিছানাকান্দি কোয়ারিতে শ্রমিক নিহতের ঘটনায় মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-২৯ ৫:১০:৪৪ এএম
বিছানাকান্দি পাথর কোয়ারি। ছবি- বাংলানিউজ

বিছানাকান্দি পাথর কোয়ারি। ছবি- বাংলানিউজ

সিলেট: সিলেটের সীমান্তবর্তী গোয়াইনঘাট উপজেলার বিছানাকান্দি পাথর কোয়ারিতে শ্রমিক হতাহতের ঘটনায় ছয়জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। 

সোমবার (২৯ জানুয়ারি) নিহত আলী নূরের স্ত্রী রুহেনা বেগম বাদী হয়ে চারজনের নামোল্লেখ করে অজ্ঞাত আরও দুইজনের বিরুদ্ধে এ মামলা করেন।

মামলায় আসামিরা হলেন- গোয়াইনঘাট উপজেলার ঘোরা গ্রামের মো. ফিরোজ আলীর ছেলে রইছ উদ্দিন ওরফে আজাদ (৩০), বিছনাকান্দি গ্রামের ইমরান আলীর ছেলে নাজিম উদ্দিন (৩৫), একই গ্রামের শাহাব উদ্দিনের ছেলে হেলাল উদ্দিন (৩৫) ও মৃত তরমুজ আলীর ছেলে এনাম মিয়া (৩০)। 

বাদী এজাহারে উল্লেখ করেন- বিছনাকান্দির বগাইয়া মুসলিমপাড়া নদীর পারের পাথর কোয়ারিতে মৃত্যুঝুঁকি জেনেও আলী নূরকে পাথর উত্তোলনে নামানো হয়। গর্তে মাটিচাপায় আলী নূরের মৃত্যু হয় এবং অন্য শ্রমিকরা আহত হন।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, এ ঘটনায় তিন আসামিকে আটক করা হয়েছে। এজাহারনামীয় অন্যদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে পুলিশ। 

রোববার (২৮ জানুয়ারি) দুপুরে বিছনাকান্দিতে সরকারি জমিতে পাথর উত্তোলনকালে ভূমিধসে আট শ্রমিক আহত হন। তাদের মধ্যে আলী নূরের অবস্থা আশঙ্কাজনক হলে তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওইদিন সন্ধ্যায় তিনি মারা যান। নিহত আলী নূর হবিগঞ্জের বানিয়াচঙের গুনই গ্রামের মৃত হারিছ উদ্দিনের ছেলে। 

** বিছানাকান্দিতে কোয়ারি ধসে আহত শ্রমিকের মৃত্যু
** বিছানাকান্দিতে পাথর কোয়ারি ধসে আহত ৮
** বিছানাকান্দিতে সরকারি জমি গ্রাস করে পাথর উত্তোলন!

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৮
এনইউ/আরআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-01-29 05:10:44