bangla news

ব্যাংক কোম্পানি বিলসহ ৬ বিলে রাষ্ট্রপতির অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-২৯ ৫:০৬:৩৩ এএম
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

ঢাকা: ব্যাংক কোম্পানি সংশোধন বিল-২০১৮, মানবদেহের অঙ্গ-প্রত্যঙ্গ সংযোজন বিল-২০১৮ সহ ৬ বিল অনুমোদন দিয়েছেন রাষ্ট্রপতি। এর মধ্য দিয়ে বিলগুলো আইন হিসেবে কার্যকর হলো।

সোমবার (২৯ জানুয়ারি) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সম্মতি জানিয়ে বিলগুলোতে স্বাক্ষর করেন। 

রাষ্ট্রপতির স্বাক্ষর করা অন্য বিলগুলো হলো- বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস্ অ্যান্ড সার্জনস্ বিল, ২০১৮; রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ বিল, ২০১৮; কৃষি কাজে ভূ-গর্ভস্থ পানি ব্যবস্থাপনা বিল, ২০১৮ এবং বীজ বিল, ২০১৮।

বর্তমান সংসদের চলতি অধিবেশনে ১৬ জানুয়ারি ব্যাংকের পরিচালক পদে একই পরিবারের দু’জনের পরিবর্তে চারজন পরিচালক হওয়ার সুযোগ দিয়ে ব্যাংক কোম্পানি সংশোধন বিল-২০১৮ পাস করা হয়। বিলটি পাসের সময় সংসদের বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্যরা এর বিরোধিতা করে ওয়াকআউট করেছিলেন।

এছাড়া বিভিন্ন মহল থেকে এ বিলের বিরোধিতা করে বলা হয়েছিলো ব্যাংককে পরিবারিক সেক্টরে পরিণত করবে এ আইন।

এর আগে ৯ জানুয়ারি মানবদেহের অঙ্গ-প্রত্যঙ্গ সংযোজন বিল-২০১৮ পাস হয়। এখন থেকে মানবদেহের অঙ্গ-প্রত্যঙ্গ সংযোজন করতে হলে সরকারের সংশ্লিষ্ট বিভাগ বা মন্ত্রণালয়ের অনুমতি প্রয়োজন। অনুমতি ছাড়া কেউ অঙ্গ-প্রত্যঙ্গ সংযোজন করলে জেলা-জরিমানা হবে, এমন বিধান রেখেই বিলটি পাস করা হয়।  

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৮
এসএম/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-01-29 05:06:33