bangla news

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন-পথসভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-২৯ ৫:০০:৩৪ এএম
সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

বেনাপোল (যশোর): যশোরের বেনাপোলে পেশাগত দায়িত্ব পালনকালে দুই সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা এবং এক সাংবাদিকের বাড়ির সামনে বোমা বিস্ফোরণের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন সাংবাদিকরা।

সোমবার (২৯ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় বেনাপোল বন্দর প্রেসক্লাবের আয়োজনে বন্দরের রাজস্ব দফতরের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

পরে একটি মৌন মিছিল পোর্ট থানা এলাকা ঘুরে বন্দর প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এতে সভাপতিত্ব করেন বন্দর প্রেসক্লাবের সভাপতি শেখ কাজিম উদ্দিন ও সঞ্চলনায় করেন সাধারণ সম্পাদক আজিজুল হক।

সমাবেশে বক্তারা বলেন, গত ২৪ জানুয়ারি হত্যার উদ্দেশে ইনডিপেন্ডেন্ট টেলিভিশন যশোর প্রতিনিধি জিয়াউল হক ও ক্যামেরা পারসন শরীফ খানের ওপর পরিকল্পিতভাবে সন্ত্রাসী হামলা চালায়। একই দিন রাতে দৈনিক স্পন্দনের বেনাপোল প্রতিনিধির বাড়ির সামনে বোমা বিস্ফোরণ ঘটানো হয়। এসব ঘটনায় এখন পর্যন্ত হামলাকারীদের পুলিশ আটক করতে পারেনি।

সুষ্ঠু তদন্তের মাধ্যমে এসব ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়। প্রশাসন ব্যর্থ হলে বেনাপোলবাসীদের সঙ্গে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুঁশিয়ারি দেন বক্তারা।

মানববন্ধন ও সমাবেশে উপস্থিত ছিলেন- বেনাপোল বন্দর প্রেসক্লাবের উপদেষ্টা ইয়ানুর রহমমান, বন্দর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আবুল বাসার, নুরুল ইসলাম লিটন, যুগ্ম-সম্পাদক আব্দুল জলিল, সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান রিপন, অর্থ-সম্পাদক নজরুল ইসলাম, মোস্তাফিজুর রহমান বাবু, প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রুবেল, দফতর সম্পাদক শাহীদুল ইসলাম শাহিন, শাহাবুদ্দিন আহম্মেদ, তথ্য ও প্রকাশনা সম্পাদক শাহনেওয়াজ স্বপন, তামিম হোসেন সবুজ, আইন বিষয়ক সম্পাদক আয়ুব হোসেন পক্ষী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৮
এজেডএইচ/জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-01-29 05:00:34