bangla news

মাদার তেরেসা গুণীজন সম্মাননা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-২৫ ১১:২৮:১০ এএম
সম্মাননা নিচ্ছেন অধ্যক্ষ মো. এখলাছুর রহমান জুয়েল

সম্মাননা নিচ্ছেন অধ্যক্ষ মো. এখলাছুর রহমান জুয়েল

ঢাকা: জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস্-এর উদ্যোগে মাদার তেরেসা গুণীজন সম্মাননা দেওয়া হয়েছে। এতে নারী শিক্ষায় বিশেষ অবদানের জন্য ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার হাজি কাশেম আলী মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. এখলাছুর রহমান জুয়েলকে এ পদক দেওয়া হয়।

এছাড়া বেশ কয়েকজন গুণী ব্যক্তি স্ব-স্ব ক্ষেত্রে অবদান রাখায় এ সম্মাননা পান।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকেলে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে তাদের হাতে এ পদক তুলে দেওয়া হয়।

এরআগে ‘মহীয়সী নারী মাদার তেরেসার কর্মময় জীবন’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস-এর সভাপতি অ্যাডভোকেট মো. মনির হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন গণতদন্ত কমিশনের চেয়ারম্যান বিচারপতি মো. শামছুল হুদা, গণ আজাদী লীগের মহাসচিব মুহাম্মদ আতা উল্লাহ খান, জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস্-এর মহাসচিব এমএইচ আরমান চৌধুরী ও অতিরিক্ত পুলিশ সুপার কবি নূরুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, মহীয়সী নারী মাদার তেরেসা চিরদিন বেঁচে থাকবেন মানুষের হৃদয়ে। তিনি দরিদ্র, অসুস্থ, অনাথ ও মৃত্যুপথযাত্রী মানুষের সেবায় আজীবন নিয়োজিত ছিলেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশ থেকে ভারতে আশ্রয় নেওয়া বিপুল সংখ্যক মানুষকে তিনি চিকিৎসাসেবা দেন। এছাড়া মুক্তিযুদ্ধে মাদার তেরেসার অনেক অবদান রয়েছে।

মাদার তেরেসা বিশ্বে মানবতার প্রতীক ও প্রেরণা।

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-01-25 11:28:10