ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢামেকের ভেতরে হ্যান্ডমাইকে নির্বাচনী প্রচারণা!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
ঢামেকের ভেতরে হ্যান্ডমাইকে নির্বাচনী প্রচারণা! ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চলছে সরকারি কর্মচারী সমিতির শেষ মুহূর্তের নির্বাচনী প্রচারণা। এ প্রচারণায় হাসপাতাল এলাকায় হ্যান্ড মাইক দিয়ে উচ্চস্বরে ভোট চাইছেন মিন্টু। এতে রোগীসহ হাসপাতালে আসা দর্শনার্থীদের প্রকট সমস্যা হচ্ছে। অস্থির হয়ে পড়ে ঢামেকের পরিবেশ।

পুরান ঢাকার বংশাল থেকে হায়দার নামে এক যুবক তার পরিচিত রোগীকে দেখতে ঢামেকে এসে হ্যান্ড মাইক দিয়ে হাসপাতাল চত্বরে নির্বাচনী প্রচারণা দেখে বিরক্তি প্রকাশ করেন।

তিনি বলেন, এটা কোনো কথা হলো, হাসপাতালে নির্বাচন তাও আবার হ্যান্ড মাইক নিয়ে প্রচারণা চালাছে।

এখানে কি কোনো কর্তৃপক্ষ নেই?

এদিকে ঢামেক শাখার চতুর্থ শ্রেণির নির্বাচনে শেষ প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। গঠিত নির্বাচন কমিশনারের নির্দেশনা অমান্য করে অনেক প্রার্থী তাদের নিজেদের লোকদের ভাড়া করে হ্যান্ড মাইক দিয়ে হাসপাতালে চত্বরে প্রার্থীদের পক্ষে প্রচারণা চালাতে দেখা যায়।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত হ্যান্ড মাইক দিয়ে প্রচারণা চালাতে দেখা যায়।

জরুরি বিভাগের টিকিট কাউন্টারের সংলগ্ন জায়গায় মিন্টু নামে এক যুবক হ্যান্ড মাইক নিয়ে তার প্রার্থীর পক্ষে ভোটারদের কাছ থেকে ভোট চাইতে দেখা যায়।

মিন্টু বলেন, ঢামেক শাখার চতুর্থ শ্রেণির নির্বাচনে সহ সভাপতি ও সাংগঠনিক পদে দু’জনের পক্ষে হ্যান্ড মাইক নিয়ে প্রচারণা করছেন বেশ কয়েক দিন ধরে।
 
তিনি আরো বলেন, হোসনী দালান এলাকায় তিনি থাকেন। তিনি কোনো সরকারি কর্মচারী নয়। প্রার্থী দু’জন তার খুব পরিচিত।

হাসপাতালে ভেতরে হ্যান্ড মাইক দিয়ে প্রচারণা চালাছেন কেন? এমন প্রশ্নের জবাবে মিন্টু বলেন, আমি একা নই, সবাই তো মাইক ব্যবহার করছেন।

বাংলাদেশ চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতির ঢামেক শাখার সংসদ নির্বাচন উপলক্ষে প্রচার-প্রচারণায় শেষ দিনে ব্যস্ত কর্মচারীরা। ২৭ জানুয়ারি এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

কর্মচারী সমিতির নির্বাচনে ঢামেকের সহকারী পরিচালক বিদ্যুৎ কান্তি পালকে প্রধান করে ছয় সদস্যের একটি নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

সহকারী কমিশনার ঢামেকের সহকারী পরিচালক ডা. খলিলুর রহমান (অর্থ) বাংলানিউজকে জানান, হ্যান্ড মাইক দিয়ে প্রার্থীরা হাসপাতাল চত্বরে প্রচারণা চালাচ্ছেন তাদের নজরে কেউ বিষয়টি আনেননি। প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো জানান, আজ নির্বাচনের প্রচার-প্রচারণার শেষ দিন। এ নির্বাচনে ২৭টি পদের জন্য ১১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। ২৭ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। নির্বাচন অনুষ্ঠিত হবে ঢামেক ডা. মিলন অডিটোরিয়াম প্রাঙ্গণে।

সহকারী পরিচালক জানান, প্রার্থীদের আচরণ বিধি মেনে চলার জন্য সব প্রার্থীদের নিয়ে নির্বাচন কমিশন ইতোমধ্যে কয়েকবার মিটিং করেছে। মিটিংয়ে প্রার্থীদের নির্বাচনী আচরণ বিধি মেনে চলার জন্য অবগত করা হয়।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
এজেডএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।