bangla news

না.গঞ্জে সংঘর্ষের ঘটনায় সাক্ষ্য দিলেন ১১ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-২৫ ৯:৩৭:২১ এএম
নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় হকার উচ্ছেদকে কেন্দ্র করে হকারদের সঙ্গে মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ১১ জনের সাক্ষ্য নিয়েছে তদন্ত কমিটি। 

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে তাদের সাক্ষ্য নেওয়া হয়।

এ সময় তিন সদস্যের তদন্ত কমিটির প্রধান নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জসীম উদ্দীন হায়দার, সদস্য অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান, র‍্যাবের সহকারী পরিচালক বাবুল আক্তার উপস্থিত ছিলেন। 

দিনব্যাপী নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি অ্যাডভোকেট এবি সিদ্দিক, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, হকার্স আন্দোলনের নেতৃত্ব দানকারী জেলা সিপিবি ও ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি হাফিজুল ইসলাম, হকার্স সংগ্রাম পরিষদের আহ্বায়ক মো. আসাদুল ইসলাম আসাদ, নারায়ণগঞ্জ জেলা হকার্স শ্রমিক লীগের নেতা আব্দুর রহিম মুন্সিসহ ১১ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

তিন সদস্যের তদন্ত কমিটির প্রধান নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জসীম উদ্দীন হায়দার সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং হকারদের আন্দোলনে নেতৃত্বে থাকা ৩ জন ও আহত ৬ জনসহ মোট ১১ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। 

তিনি আরও বলেন, ঘটনাটি যেহেতু বড় একটি বিষয় এ জন্য সময় লাগবে।  

জেলা সিপিবি ও ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি হাফিজুল ইসলাম জানান, আমাদের কাছে ঘটনাটি সম্পর্কে জানতে চেয়েছিল। আমরা বিস্তারিত তদন্ত কমিটিকে জানিয়েছি।

গত ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় হকার উচ্ছেদকে কেন্দ্র করে সংঘর্ষে সাংবাদিকসহ অন্তত অর্ধশত আহত হন। ঘটনার পরদিন ১৭ জানুয়ারি জেলা প্রশাসকের নির্দেশে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির প্রধান করা হয় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জসিমউদ্দিন হায়দারকে।  কমিটির অন্য দুজন হলেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান, র‍্যাবের সহকারী পরিচালক বাবুল আক্তার। ২৪ জানুয়ারি তদন্ত কমিটির সময় আরও ৭ কার্যদিবস বাড়ানো হয়।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-01-25 09:37:21