ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

হোল্ডিং বিল ফরম সংকটে বরিশাল সিটি করপোরেশন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
হোল্ডিং বিল ফরম সংকটে বরিশাল সিটি করপোরেশন

বরিশাল: সপ্তাহখানেকের বেশি সময় ধরে হোল্ডিং বিল ফরম না থাকায় বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) আওতাধীন গ্রাহকের বিল দেওয়া বন্ধ রয়েছে। এরফলে কর শাখা থেকে বিসিসি’র রাজস্ব আদায়ের স্বাভাবিক গতি ব্যাহত হচ্ছে। কাজ না থাকায় অলস সময় কাটাচ্ছেন নগর ভবনের কর শাখার কর্মকর্তা-কর্মচারীরা।

অভিযোগ উঠেছে, নগর ভবনের কর শাখায় বার বার তাগিদ দেওয়া পরও ঠিকাদারদের বিলের ফরম সরবরাহ করছে না।

বিসিসি’র কর আদায় শাখা সূত্রে জানায়, গত প্রায় ১৫ দিন ধরে তাদের শাখায় হোল্ডিং বিল ফরম নিয়ে সংকট দেখা দিয়েছে।

ভাণ্ডার শাখায় বিল-ফরমের চাহিদাপত্র দেওয়া হলেও সরবরাহ না থাকায় বর্তমানে তাও পাওয়া যাচ্ছে না। ইতোপূর্বে কর আদায় শাখায় কিছু পরিমাণ বিল ফরম ছিল যা দিয়েই কয়েকদিন কাজ চালিয়ে নেওয়া হয়েছে। কিন্তু এক সপ্তাহ পর সেগুলো শেষ হয়ে গেছে। এখন ফরমের অভাবে কর আদায় শাখা থেকে কোনো বিল-ফরম যাচ্ছে না কর শাখায়। তাই কর আদায়ও বন্ধ হয়ে গেছে।

কর আদায় শাখার উপ-কর কর্মকর্তা তুহিন বাংলানিউজকে জানান, আমাদের প্রায় ৪৮ হাজার হোল্ডিং রয়েছে। এজন্য ৭৫ হাজারের মতো বিল ফরমের প্রয়োজন। প্রতিবছর টেন্ডার করে ফরম ক্রয় করা হয়। কিন্তু গত কয়'দিন ধরে বিল ফরম নেই। চাহিদা দেওয়া হলেও ফরম এখনও হাতে পায়নি।

বিসিসি’র ভান্ডার শাখার স্টোর কর্মকর্তা আলমগীর হোসেন বাংলানিউজকে জানান, বরিশালে এই ফরম ছাপানোর মতো কোনো ছাপাখানা নেই। তাই আমরা টেন্ডার দিয়েছি। ঢাকার বেরাজ প্রিন্টার্সে ফরম সরবরাহের কাজ পেয়েছে। আজকের মধ্যেই ফরম এসে পৌঁছাবে বলে দাবি করেন তিনি।

বিসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান জানান, হোল্ডিং ফিল ফরম সরবরাহের টেন্ডার হয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠানের সঙ্গে কথা হয়েছে। আজকের মধ্যে সংশ্লিষ্ট শাখায় ফরম পৌঁছে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন তিনি।

বাংলা‌দেশ সময়: ১০৪২ ঘণ্টা, জানুয়া‌রি ২৫, ২০১৮
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।