ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

‘ঢাবির ঘটনা বিশেষ মহলের ষড়যন্ত্রের অংশ’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৮
‘ঢাবির ঘটনা বিশেষ মহলের ষড়যন্ত্রের অংশ’

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ঘটে যাওয়া গত মঙ্গলবারের (২৩ জানুয়ারি)ঘটনা একটি বিশেষ মহলের ষড়যন্ত্র বলে দাবি করেছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বুধবার (২৪ জানুয়ারি) সমিতির সভাপতি অধ্যাপক এএসএম মাকসুদ কামাল এবং সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ উদ্বেগ জানায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠনটি।

বিবৃতিতে বলা হয়, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে ভাঙচুর, বিশ্ববিদ্যালয়ের সম্পদের ক্ষতিসাধন, শিক্ষক-কর্মকর্ত-কর্মচারিদের সাথে অশালীন আচরণ এবং ভিসিকে শারীরিকভাবে নির্যাতনের চেষ্টা বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী দ্বারা সংগঠিত হয়েছে বলে শিক্ষক সমিতি মনে করে না।

বিবৃতিতে আরও বলা হয়, শিক্ষক সমিতি মনে করে এ ঘটনায় কিছু বহিরাগত সন্ত্রাসী দিয়ে বিশ্ববিদ্যালয়কে অশান্ত করার চেষ্টা করা হয়েছে। যা একটি বিশেষ মহলের ষড়যন্ত্রের অংশ। ঘটনাটি নির্বাচনের বছরে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অপপ্রয়াস বলেও দাবি করেন শিক্ষক নেতারা।

শিক্ষক নের্তৃবৃন্দ, বর্তমান পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়কে সহযোগিতা করার জন্য শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ০২৫৫ ঘণ্টা, ২৫ জানুয়ারি,০২১৮
এসকেবি/এসআইজে/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।