ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লাইসেন্স না থাকায় চট্টগ্রামে চার প্রতিষ্ঠানের জরিমানা

স্টাফ করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১০

চট্টগ্রাম: লাইসেন্স না থাকায় চট্টগ্রামে দুটি বেসরকারি মাদকাসক্তি নিরাময় কেন্দ্রসহ চারটি ব্যবসায়িক প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট মো.ফিজবুন নূরের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালিত হয়।



প্রতিষ্ঠানগুলো হলো- নগরীর রামপুরা এলাকায় অবস্থিত সুন্দর জীবন মাদকাসক্তি নিরাময় কেন্দ্র ও লাইফ কেয়ার মাদকাসক্তি নিরাময় কেন্দ্র এবং নগরীর হালিশহর এলাকায় অবস্থিত মফজল আহমদ হার্ডওয়ার সেণ্টার ও আব্দুল আউয়াল হার্ডওয়ার সেন্টার।

ভ্রাম্যমাণ আদালতের কর্মকর্তারা মাদকাসক্তি নিরাময় কেন্দ্র দুটিতে গিয়ে দেখতে পান সেগুলো পরিচালনার কোনো লাইসেন্স নেই। এছাড়া চরম অস্বাস্থ্যকর পরিবেশে এবং সুচিকিৎসার কোন ব্যবস্থা না করে কিনিক পরিচালনার নামে সেগুলোতে রোগীদের সঙ্গে প্রতারণা করা হচ্ছে।

এছাড়া হার্ডওয়্যারের দোকান দুটিতে লাইসেন্স ছাড়াই বেআইনিভাবে বিষাক্ত স্পিরিট বিক্রি করা হচ্ছে।

ম্যাজিস্ট্রেট ফিজবুন নূর বাংলানিউজটোয়েণ্টিফোর.কম.বিডিকে বলেন, ‘মাদক আইনের ১৫ ধারায় মাদকাসক্তি নিরাময় কেন্দ্র দুটিকে এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) ধারায় হার্ডওয়ারের দোকান দুটিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।