ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজউকের দুই কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
রাজউকের দুই কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট

ঢাকা: রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাবেক দুই কর্মকর্তাসহ তিনজনের বিরুদ্ধে চার্জশিটের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
 

তারা হলেন- রাজউকের সাবেক অথরাইজড অফিসার আমিনুর রহমান, সাবেক ইমারত পরিদর্শক (নকশা অনুমোদন শাখা) মো. জুলফিকার আলী সিদ্দিকী এবং ডেভেলপার প্রতিষ্ঠান জামান রোজ গার্ডেনের মালিক ইঞ্জিনিয়ার আনিসুজ্জামান ভূঁইয়া রানা।
 
সোমবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন  দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য।


 
তিনি বাংলানিউজকে বলেন, ২০০৬ সালের ডিসেম্বরে জমির মো. মিজানুর রহমান ও মো.  রাশেদের পক্ষে অভিযুক্ত ডেভেলপার ইঞ্জিনিয়ার আনিসুজ্জামান ভূঁইয়া রানা ছয়তলা ভবন নির্মাণের জন্য রাজউকের নির্ধারিত ফরমে আবেদন করেন। কিন্তু ডেভেলপার আনিসুজ্জামান ভূঁইয়া রানা তার দাখিলকৃত ভুয়া ও জাল কাগজপত্র দেখিয়ে আবেদন জমা দিয়েছিলেন। যা সঠিকভাবে পরীক্ষা-নিরীক্ষা না করে ৪.৬৫ শতাংশ জমির পরিবর্তে ৭.৫০ শতাংশ জমির প্ল্যান অনুমোদন করেন ইমারত পরিদর্শক জুলফিকার আলী।
 
প্রণব কুমার আরও বলেন, ডেভেলপার রানা অবৈধভাবে লাভবান হয়ে পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করেছেন। আর তাদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়ায় অনুসন্ধানকারী কর্মকর্তা আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪২০/৪০৬/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা রুজুর সুপারিশ করেছেন। সেই সুপারিশটি কমিশনের নির্ধারিত বৈঠকে অনুমোদন দেওয়া হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
এসজে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।