[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩ কার্তিক ১৪২৫, ১৮ অক্টোবর ২০১৮
bangla news

কালিহাতীতে অবৈধভাবে বালু উত্তোলন চলছেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১৪ ৬:৩৩:১৭ এএম
বালু উত্তেলন করা হচ্ছে

বালু উত্তেলন করা হচ্ছে

টাঙ্গাইল: টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় অবৈধভাবে বালু উত্তোলন চলছেই। দিনের পর দিন বালু উত্তোলন চলমান থাকলেও প্রশাসনের পক্ষ থেকে তেমন কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না।

নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে গ্রামের পর গ্রাম ও বাড়ি ঘর চলে যাচ্ছে নদী গর্ভে। সহায় সম্বল হারিয়ে নিঃস্ব হচ্ছেন শত শত মানুষ।

সরেজমিনে গোহালিয়াবাড়ি ইউনিয়নে বেলটিয়ায় ধলেশ্বরী নদীর মুখে গিয়ে দেখা যায়, কয়েকটি বাংলা ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছে স্থানীয় প্রভাবশালীরা। এর মধ্যে আহম্মদ প্রামাণিকের ২টি, আব্দুল আলীমের ২টি ও জাহাঙ্গীর তালুকদারের ড্রেজার রয়েছে। এদিকে কালিহাতী উপজেলার বিভিন্ন নদীতে কমপক্ষে ১০টি ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন হচ্ছে বলে জানা গেছে।
অবৈধভাবে বালু উত্তোলন করার ফলে যমুনা তীরবর্তী বেলটিয়া, আলিপুর, বল্বভবাড়িসহ অনেক গ্রামে শতাধিক বাড়িঘর ইতোমধ্যে নদী গর্ভে চলে গেছে। পরিবর্তন হচ্ছে গ্রামের মানচিত্র। দেশের গুরুত্বপূর্ণ স্থাপনা বঙ্গবন্ধু সেতুর দক্ষিণে সেতু রক্ষা গাইড বাঁধ ধসে গেছে। প্রভাবশালীরা বালু উত্তোলন ও ব্যবসার সঙ্গে জড়িত থাকায় ভুক্তভোগীরা প্রতিবাদ করার সাহস পায় না।

এ ব্যাপারে কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছাম্মৎ শাহীনা আক্তার প্রশাসনের গাফিলতির অভিযোগ অস্বীকার করে বাংলানিউজকে বলেন, খবর পাওয়া মাত্রই ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ১৪ জানুয়ারি, ২০১৮
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache