ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকায় প্রণব মুখার্জি, সবাইকে জানালেন নববর্ষের শুভেচ্ছা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
ঢাকায় প্রণব মুখার্জি, সবাইকে জানালেন নববর্ষের শুভেচ্ছা প্লেন থেকে নামছেন প্রণব মুখার্জি, পেছনে তার কন্যা শর্মিষ্ঠা মুখার্জি। ছবি: বাংলানিউজ

ঢাকা: ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি পাঁচ দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন। সঙ্গে এসেছেন তার কন্যা শর্মিষ্ঠা মুখার্জিও।

তাদের বহনকারী জেট এয়ারওয়েজের একটি ফ্লাইট রোববার (১৪ জানুয়ারি) বিকেল ৪টা ২৬ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বিমানবন্দরে তাকে স্বাগত জানান।

এসময় উপস্থিত ছিলেন ঢাকায় ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিমানবন্দরে নেমেই সাবেক এ বাঙালি রাষ্ট্রপতি সবাইকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানান। তিনি এসময় বলেন, ‘আমি কয়েকদিন বাংলাদেশে আছি, অনেকের সঙ্গে দেখা হবে, কথা হবে। ’প্রণব মুখার্জিকে বিমানবন্দরে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী ও ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।  ছবি: বাংলানিউজবিমানবন্দর থেকে প্রণব রওয়ানা হয়েছেন তার সফরকালীন আবাসস্থল হোটেল সোনারগাঁওয়ে।  

তিনি সোমবার (১৫ জানুয়ারি) সকালে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর পরিদর্শন করবেন। এরপর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন।

প্রণব এদিন বাংলা একাডেমিতে আন্তর্জাতিক বাংলা সাহিত্য সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবেও যোগ দেবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের মধ্য দিয়ে শনিবার (১৩ জানুয়ারি) শুরু হওয়া তিন দিনের সাহিত্য সম্মেলনে বাংলাদেশসহ বিভিন্ন দেশের তিন শতাধিক কবি-লেখক-সাহিত্যিক-সমালোচক অংশ নিচ্ছেন।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) ‘বাঙালি বাবু’ যাবেন চট্টগ্রামে। রাউজানে মাস্টারদা সূর্য সেনের বাড়ি পরিদর্শন করে তিনি যাবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্য সেন হলে। ওই দিন তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে স্মারক বক্তৃতায় অংশ নেবেন।

বুধবার (১৭ জানুয়ারি) ঢাকায় ফিরবেন প্রণব, আর স্বদেশে ফেরত যাবেন বৃহস্পতিবার (১৮ জানুয়ারি)।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
কেজেড/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।