ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

৭ দিনের সফরে বাংলাদেশে ওয়াটারএইডের সিইও

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৮
৭ দিনের সফরে বাংলাদেশে ওয়াটারএইডের সিইও

ঢাকা: ওয়াটারএইড ইউকে’র প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব গ্রহণের পর প্রথমবারের মতো সাত দিনের সফরে বাংলাদেশ এসেছেন টিম ওয়েনরাইট।  

শনিবার (১৩ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

এ সময় তার সফরসঙ্গী হিসেবে ছিলেন- ওয়াটারএইড ইউকে’র ট্রাস্টি হেদার স্কিলিং, গ্লোবাল পলিসি ডিরেক্টর হেনরি নর্থওভার, প্রোগ্রাম সাপোর্ট ইউনিট ডিরেক্টর এরিক হারভে এবং গ্লোবাল ক্যাম্পেইন ডিরেক্টর স্যাভিও কার্ভালহো।

 

সফরকালে টেকসই উন্নয়ন অভীষ্টসমূহের (এসডিজি) মধ্যে ‘সবার জন্য নিরাপদ পানি ও পয়ঃনিষ্কাশনের টেকসই ব্যবস্থাপনা ও প্রাপ্যতা নিশ্চিতকরণ’- এর ক্ষেত্রে বিদ্যমান চ্যালেঞ্জগুলো মোকাবেলায় করণীয় বিষয়ে এ সেক্টরের সঙ্গে সংশ্লিষ্ট ও সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় অংশ নেবেন ওয়েনরাইট।

এ সফরের মাধ্যমে বাংলাদেশের প্রধান স্টেকহোল্ডারদের সহায়তায় ২০৩০ সালের মধ্যে দেশের সবার জন্য নিরাপদ পানি, স্যানিটেশন এবং পরিস্কার-পরিচ্ছন্নতা পরিস্থিতি উন্নয়নের পথ আরও প্রশস্ত হবে বলে প্রত্যাশা করা হচ্ছে।  

সফরকালে টিম ওয়েনরাইট এবং তার সফরসঙ্গীরা টাঙ্গাইলের সখীপুরে চলমান পয়ঃবর্জ্য ব্যবস্থাপনা (ফিকল স্লাজ ম্যানেজমেন্ট) প্ল্যান্ট এর কার্যক্রমসহ ঢাকা শহরের পাবলিক টয়লেট সুবিধা, দেশের রেলওয়ের স্টেশনগুলোতে স্থাপিত নিরাপদ পানির ব্যবস্থা এবং দারিদ্র্যপীড়িত শহরে ও গ্রামীণ জনগোষ্ঠীর মধ্যে পানি ও পয়ঃনিষ্কাশন পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন।  

এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি অ্যাফেয়ার্স’র প্রধান সমন্বয়ক, সরকারি কর্মকর্তা এবং সহযোগী প্রতিষ্ঠানগুলোর নির্বাহী প্রধানদের সঙ্গে বৈঠকে করবেন টিম ওয়েনরাইট। সংশ্লিষ্ট খাতের প্রতিনিধিদের অংশগ্রহণে আয়োজিত ‘গজিং দি চ্যালেঞ্জ অফ এসডিজি -৬’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকেও অংশ নেবেন করবেন টিম ওয়েনরাইট।    

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৮
পিআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।