ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পামেকে ছাত্রলীগের ২ গ্রুপে সংঘর্ষে আহত ১০, কলেজ বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৮
পামেকে ছাত্রলীগের ২ গ্রুপে সংঘর্ষে আহত ১০, কলেজ বন্ধ পামেকে ছাত্রলীগের ২ গ্রুপে সংঘর্ষে আহত ১০, কলেজ বন্ধ

পাবনা: ক্যাম্পাসে আধিপত্য বিস্তার, ও সিনিয়র জুনিয়র দ্বন্দ্বের জেরে পাবনা মেডিকেল কলেজ (পামেক) হাসপাতালে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি, বর্তমান সাধারণ সম্পাদকসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।

উদ্ভূত পরিস্থিতিতে অনির্দিষ্টকালের জন্য পাবনা মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। দুপুর ২টার মধ্যে ছাত্র-ছাত্রীদের হোস্টেল ত্যাগের নির্দেশ দিয়েছে প্রশাসন।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দিবাগত রাত থেকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, পামেক ছাত্রলীগের বর্তমান সভাপতি মাহফুজ নয়ন মেডিসিন ক্লাব নিয়ন্ত্রণ করেন। অপরদিকে সাধারণ সম্পাদক অদ্বিতীয় দের নিয়ন্ত্রণে রয়েছে রোটারি ক্লাব গ্রুপ। নতুন শিক্ষার্থীদের বরণকে কেন্দ্র করে তাদের মধ্য বৃহস্পতিবার রাত থেকে ক্যাম্পাসে তিন দফা সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়।

আহতরা হলেন-মেডিকেল কলেজের সাবেক সভাপতি আবু তোরাব মিম, বঙ্গবন্ধু হলের সাংগঠনিক সম্পাদক, মশিউর রহমান উপ যুগ্ম সম্পাদক জয়দেব কুমার সূত্রধর, সদস্য নির্ঝর, সাগর আহম্মেদসহ ১০ জন।

এ ব্যাপারে পাবনা মেডিকেল কলেজের অধ্যক্ষ মো. রিয়াজুল হক বলেন, আমি ঘটনার বিষয়ে শুনেছি। তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে ছাত্ররা এ ক্যাম্পাসের পরিবেশ ও সুনাম নষ্ট করবে এটা মেনে নেওয়া হবে না। উদ্ভূত পরিস্থিতিতে পাবনা মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। দুপুর দুইটার মধ্যেই শিক্ষার্থীদের হোস্টেল ছেড়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আমরা ঘটনা তদন্ত করছি, যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে প্রশাসনিক কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রাজ্জাক জানান, ভোর রাত থেকে পাবনা মেডিকেল কলেজের ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে কয়েক দফা সংঘর্ষ হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে কয়েকজনকে আহত অবস্থায় পাবনা জেনারেল হাসপাতালে পাঠিয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে ফের সংঘর্ষের আশঙ্কায় ক্যাম্পাসসহ হাসপাতাল চত্বরে পুলিশ মোতায়ন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ১২ জানুয়ারি, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।