ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

‘শুভেচ্ছা গ্রহণ’ করতে গিয়ে দেরি হলো মন্ত্রীর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৮
‘শুভেচ্ছা গ্রহণ’ করতে গিয়ে দেরি হলো মন্ত্রীর বক্তব্য রাখছেন মন্ত্রী একেএম শাহজাহান কামাল। ছবি: বাংলানিউজ

ঢাকা: অনুষ্ঠানে নির্ধারিত সময়ের প্রায় দেড়ঘণ্টা পর যোগ দিয়ে নবনিযুক্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল জানিয়েছেন, অনেকে তাকে শুভেচ্ছা জানাতে আসেন। তাদের শুভেচ্ছা গ্রহণ করতে গিয়েই দেরি হয়েছে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকালে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড আয়োজিত ‘পরিবেশের ভারসাম্য রক্ষা ও জীব-বৈচিত্র্য সংরক্ষণে টেকসই পর্যটন উন্নয়নে জাতিসংঘ ঘোষিত স্থায়ী উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন’ শীর্ষক কর্মশালায় যোগ দিয়ে মন্ত্রী এ কথা জানান।

রাজধানীর শাহবাগে ট্যুরিজম বোর্ডের সেমিনার কক্ষে আয়োজিত এ কর্মশালায় সাড়ে ৯টায় যোগ দেওয়ার কথা থাকলেও ১১টার পর এসে মন্ত্রী ‍দুঃখ প্রকাশ করেন।

 

এসময় তিনি বলেন, ‘আজ অনুষ্ঠানে আসতে আমার দেরি হয়েছে। এর কারণ আমার এলাকা থেকে, দেশের বিভিন্ন জায়গা থেকে এবং ঢাকার নানা এলাকা থেকে প্রত্যেকে ফুল নিয়ে আসেন। ফুল না নিয়ে এলে তারা মনে কষ্ট পাবেন। ’

মন্ত্রী হিসেবে কামালের প্রথম অনুষ্ঠান এই কর্মশালা। কিন্তু বিলম্বে অনুষ্ঠানে তার যোগদানে অন্য অতিথিদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা যায়। কর্মশালায় পর্যটন সংশিষ্ট সরকারি ৩০ জন কর্মকর্তা যোগ দেন।  

প্রধানমন্ত্রীর উদ্দেশে কামাল বলেন, ‘আমি প্রধানমন্ত্রীকে বলবো, আপনি আমাকে মন্ত্রী বানিয়েছেন শেষ দিকে। অনুরোধ করছি, পর্যটন খাতে উন্নয়নের জন্য আমাকে টাকা দিন। ’

শাহজাহান কামাল বলেন, পর্যটন শিল্পে বাংলাদেশ অপার সম্ভবনার দেশ। ৮০ লাখ পর্যটক দেশের ভেতরে ভ্রমণ করেছেন, যা একটি ইতিবাচক দিক।  

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৮
কেজেড/এইচএ

** ‘শেষ দিকে মন্ত্রী বানিয়েছেন, পর্যটন উন্নয়নে টাকা দিন’
** পর্যটনমন্ত্রীর সময় জ্ঞান!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।