ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনশনে ৫৪ ইবতেদায়ি শিক্ষক অসুস্থ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৮
অনশনে ৫৪ ইবতেদায়ি শিক্ষক অসুস্থ অনশন কর্মসূচিতে ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকরা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জাতীয়করণে দাবিতে অমরণ অনশন কর্মসূচির তৃতীয় দিনে ইবতেদায়ি মাদ্রাসার ৫৪ জন শিক্ষক অসুস্থতা হয়ে পড়েছেন।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির’ ব্যানারে চলা এ অনশন কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়।

আয়োজক সংগঠনের যুগ্ম মহাসচিব আবু মুসা ভূঁইয়া বাংলানিউজকে বলেন, তিনদিন ধরে চলা এ অনশন কর্মসূচিতে এখন পর্যন্ত ৫৪ জন শিক্ষক অসুস্থ হয়ে পরেছেন।

তাদের মধ্যে দুই জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে। বাকিদের কর্মসূচিস্থলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা এ অনশন কর্মসূচি থেকে সরে আসবেন বলে জানিয়েছেন তিনি।

তিনি বলেন, আমাদের সঙ্গে চলা আন্দোলন থেকে ননএমপিও শিক্ষকদের দাবি মেনে নিয়েছে সরকার। কিন্তু আমাদের দাবি কেন মানা হচ্ছে না। আমরা কি শিক্ষার্থীদের শিক্ষা দেই না, আমাদের কি পরিবার নেই। তাহলে সরকার কেন আমাদের দাবি মানছে না।

এসময় সংগঠনের দফতর সম্পাদক মো. ইনতাজ বিন হালিম লিখিত বক্তব্যে জানান, এ তীব্র শীতে খোলা আকাশের নিচে বসে থাকতে হচ্ছে। কিন্তু আমাদের এ দুঃখ-কষ্ট দেখার কেউ নেই। দ্রুত আমাদের দাবি মেনে নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনরোধ জানাচ্ছি।

গত ১ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি পর্যন্ত প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘট পালন করে আসছে ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকরা। পরে ৯ জানুয়ারি থেকে লাগাতার অমরণ অনশন কর্মসূচি পালন করছেন তারা।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা জানুয়ারি ১১, ২০১৮
এমএসি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।