ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সচিবালয়ে যেসব গুঞ্জন...

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৩ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৮
সচিবালয়ে যেসব গুঞ্জন...

ঢাকা: নতুন তিনজনকে মন্ত্রিসভায় স্থান দেয়ার পাশাপাশি রদবদলেরও জোর গুঞ্জন চলছে সচিবালয়ে। নতুন তিনজন কারা কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন, তা নিয়েও চলছে জোর আলোচনা। ইতোমধ্যে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ একই মন্ত্রণালয়ের পূর্ণমন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন, তা নিশ্চিত!

টেকনোক্র্যাট কোটায় মন্ত্রিসভায় আসতে যাওয়া আইসিটি ব্যক্তিত্ব মোস্তাফা জব্বার ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রীর দায়িত্ব পেতে পারেন।  

ডাক ও টেলিযোগাযোগ বিভাগে তারানা হালিম প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

আগামী এক বছরের পরিকল্পনা ও গত এক বছরের অর্জন নিয়ে সোমবার সংবাদ সম্মেলন করার কথা থাকলেও নতুন মুখ আসা ও রদবদলের গুঞ্জনে তা স্থগিত করা হয়েছে।

রাজবাড়ীর সংসদ সদস্য কেরামত আলী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আসতে পারেন। আরেক সংসদ সদস্য শাহজাহান কামালকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে পাঠানো হতে পারে বলেই জোর গুঞ্জন চলছে।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ে মন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বে আসতে পারেন তারা দু’জন।

গুঞ্জন চলছে, মন্ত্রিসভায় আরও দু-একটি দফতরে পরিবর্তন আনতে পারেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। বাড়তে পারে আরও দু-একজন।

মন্ত্রিপরিষদের নির্দেশে সরকারি যানবাহন অধিদফতর ৬টি গাড়ি প্রস্তুত করেছে। নতুন তিনজনের জন্য অতিরিক্ত গাড়ি প্রস্তুত রাখাটাও মন্ত্রিসভার কলেবর বাড়ার ইঙ্গিত দেয়।

এছাড়া, ধর্ম এবং ভূমি মন্ত্রণালয়ে মন্ত্রী বদলের গুঞ্জন চলছে।

তবে সে সব গুঞ্জনের অবসান হবে সন্ধ্যার মধ্যেই। কারণ, সন্ধ্যাতেই বঙ্গভবনে শপথ এবং প্রায় একই সময়ে প্রজ্ঞাপন জারি করবে মন্ত্রিপরিষদ বিভাগ।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৭
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।