ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মাতাল বেনাপোল কাস্টমস সুপারিনটেনডেন্ট পেট্রাপোলে আটক

বেনাপোল প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৭ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১০

বেনাপোল: ভারতের পেট্রাপোল চেকপোস্টে মঙ্গলবার বেনাপোল কাস্টমস সুপারিনটেনডেন্ট তৌফিকুল ইসলাম রানাকে মাতাল অবস্থায় আটক করেছে বিএসএফ। রাতে তাকে ছাড়ানোর চেষ্টা করেও ব্যর্থ হন কাস্টমস ও বিডিআর কর্মকর্তারা।

বুধবার এ বিষয়ে সিদ্ধান্ত হবে বলে কাস্টমস ও বিডিআর-এর পক্ষ থেকে জানানো হয়েছে।

সংশ্লিস্ট সূত্রে জানা গেছে, বেনাপোল কাস্টমস হাউজের পরীণ গ্র“প-৪ এ কর্মরত সুপারিনটেনডেন্ট তৌফিকুল ইসলাম রানা একজন মাদকাসক্ত। মঙ্গলবার বিকালে তিনি ভারতের পেট্রাপোল চেকপোস্টে গিয়ে মাদক সেবন করে সন্ধ্যা সাড়ে ৭টার সময় বেনাপোলে ফেরার চেষ্টা করেন। রাত হয়ে যাওয়ায় বিএসএফ সদস্যরা তাকে বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে তিনি বিএসএফ সদস্যদের সঙ্গে অশোভন আচরণ করেন এবং জোরপূর্বক করে চলে যাওয়ার চেষ্টা করেন। পরে বিএসএফ সদস্যরা তাকে ক্যাম্পে আটকে রাখেন।

সন্ধ্যার পর ঘটনাটি প্রকাশ হয়ে পড়লে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বেনাপোল কাস্টমস হাউজের কর্মকর্তারা পেট্রাপোল চেকপোস্টে যান। বিডিআরের সহযোগিতায় সুপারিনটেনডেন্ট শহিদুল ইসলাম বিএসএফসহ অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করলেও বিডিআরের লিখিত ছাড়া তাকে হস্তান্তর করা হবে না বলে সাফ জানিয়ে দেন।

বুধবার সকালে আটক সুপারিনটেনডেন্টকে ফেরত আনার ব্যাপারে সিদ্ধান্ত হবে বলে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানিয়েছেন বিডিআর নায়েক সুবেদার হারুন আর রশিদ ও কাস্টমস সুপারিনটেনডেন্ট শহিদুল ইসলাম।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বেনাপোল কাস্টমস হাউজের কমিশনার ড. আব্দুল মান্নান জানিয়েছেন, সুপারিনটেনডেন্ট তৌফিকুল ইসলাম রানা একজন মানসিক রোগী। বিএসএফের কাছ থেকে ফেরত আনার পর তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময় ০১৫০ ঘণ্টা, ২৫ আগস্ট, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।