ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এবি ব্যাংকের সাবেক এমডি-কোষাধ্যক্ষকে দুদকের জিজ্ঞাসাবাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
এবি ব্যাংকের সাবেক এমডি-কোষাধ্যক্ষকে দুদকের জিজ্ঞাসাবাদ

ঢাকা: বিদেশে ২০ মিলিয়ন ডলার পাচারের অভিযোগে এবি ব্যাংকের সাবেক এমডি শামিম আহমেদ চৌধুরী ও হেড অব ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউট অ্যান্ড ট্রেজারি (কোষাধ্যক্ষ) আবু হেনা মোস্তফা কামালকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

রোববার (৩১ ডিসেম্বর) সকালে দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, সকাল সাড়ে ৯টা থেকে পরিচালক সৈয়দ ইকবাল হোসেন ও সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান তাদের জিজ্ঞাসাবাদ করছেন।

এদিকে এর আগে গত ২৮ ডিসেম্বর ব্যাংকটির সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক ও সাবেক এমডি এম ফজলার রহমানকে ৭ ঘণ্টার বেশি জিজ্ঞাসাবাদ করে দুদক।

জিজ্ঞাসাবাদ শেষে দুদক থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এম ওয়াহিদুল হক বলেন, যা বলার আমি ওখানে (দুদকের তদন্ত কর্মকর্তার কাছে) বলেছি, আমি অর্থপাচারের সঙ্গে জড়িত না।  

আর সাবেক এমডি এম ফজলার রহমান বলেন, আমাদের ব্যাখ্যা আমরা দিয়েছি। ওনারা (তদন্ত কর্মকর্তা) তারপর দেখবেন। ব্যাংক থেকে সব ইনফরমেশন তাদের দেওয়া আছে। আমি দুর্নীতি করেছি কিনা সেটা বলতে পারব না। তবে দু’জনই দুদকের জিজ্ঞাসাবাদে অর্থপাচারের কথা স্বীকার করেন। তবে তাদের কিছু করার ছিলো না বলে জানান।  

দুদক সূত্রে জানা যায়, এরই মধ্যে এবি ব্যাংকের ১২ জন কর্মকর্তার বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা চেয়ে ইমিগ্রেশন কর্তৃপক্ষের কাছে চিঠি দিয়েছে কমিশন।
 
বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
এসজে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।