ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভিটামিন ‘এ’ ক্যাপসুল খেয়ে ৩ শিশু অসুস্থের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
ভিটামিন ‘এ’ ক্যাপসুল খেয়ে ৩ শিশু অসুস্থের অভিযোগ

হবিগঞ্জ: হবিগঞ্জ সদর উপজেলার ভঙ্গুর হাটি গ্রামে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খেয়ে তিন শিশু অসুস্থ হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

রোববার (২৪ ডিসেম্বর) দুপুরে শিশু তিনটিকে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।

অসুস্থরা হলো, ওই গ্রামের মাসুক মিয়ার কন্যাশিশু মায়িশা আক্তার (১৩ মাস), একই গ্রামের সুমন মিয়ার কন্যাশিশু তানিশা আক্তার (১৪ মাস) ও তানজিনা আক্তার (৩ বছর)।

অসুস্থ শিশুদের স্বজনরা বাংলানিউজকে জানায়, শনিবার (২৩ ডিসেম্বর) সারা দেশের ন্যায় হবিগঞ্জেও ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এসময় শিশু তিনটিকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়। এর কিছুক্ষণ পর থেকেই তারা বমি করতে থাকে। পরে রাতে তারা অসুস্থ হয়ে পড়ে। একপর্যায়ে দুপুরে তাদের হাসপাতালে নিয়ে আসা হয়।

হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালের চিকিৎসক ডা. মুখলেছুর রহমান আখঞ্জি বাংলানিউজকে জানান, শিশুদের স্বজনরা বলছে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খেয়ে তারা অসুস্থ হয়েছে। একটি শিশু অতিরিক্ত ভিটামিন ও অপর দুই শিশু ক্যাপসুলের খোসা খেয়েছে। অতিরিক্ত ভিটামিন খেলে তা বিষাক্ত হয়ে পড়ে। অন্যান্য ভিটামিন মল মুত্রের সঙ্গে নিঃসরণ হলেও এটি নিঃসরণ হয় না।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।