ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘন কুয়াশায় শাহজালালে শিডিউল বিপর্যয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
ঘন কুয়াশায় শাহজালালে শিডিউল বিপর্যয়

ঢাকা: ঘন কুয়াশার কারণে বুধবারের মতো বৃহস্পতিবারও (২১ ডিসেম্বর) শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে।
 

বুধবার (২০ ডিসেম্বর) দিনগত রাত সোয়া ২টা থেকে বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সবক’টি ফ্লাইট শিডিউল বিপর্যয়ের শিকার হয়েছে বলে জানা গেছে।
 
জানা যায়, আন্তর্জাতিক ফ্লাইটের মধ্যে বাংলাদেশ বিমানের ৩টি, সৌদি এয়ারলাইন্সের ১টি ফ্লাইট ঢাকা ছাড়ার কথা থাকলেও ঘন কুয়াশার কারণে তা সম্ভব হয়নি।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত কোনো ফ্লাইট ডাইভার্টের খবর পাওয়া না গেলেও রাত ২টা থেকে কোনো ফ্লাইট অবতরণ করেনি দেশের প্রধান এ বিমানবন্দরে।
 
ফলে বিমানবন্দরে অপেক্ষমাণ এসব ফ্লাইটের যাত্রীরা আগের দিনের মতো ভোগান্তিতে পড়েছেন।
 
এদিকে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সময় গড়ানোর সঙ্গে সঙ্গে শিডিউল বিপর্যয়ের কবলে পড়া ফ্লাইটের সংখ্যা বাড়তে থাকবে।
 
শিডিউল বিপর্যয়ের বিষয়টি নিশ্চিত করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দায়িত্বরত সিকিউরিটি অফিসার এয়ারপোর্ট আর্মড পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) ভুইঁয়া মাহবুবু হাসান বাংলানিউজকে বলেন, ঘন কুয়াশার কারণে রাত ২টার পর থেকে কোনো ফ্লাইট অবতরণ ও উড্ডয়ন করতে পারছে না।
 
এর আগে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ঘন কুয়াশার কারণে রাত সোয়া ১২টা থেকে বুধবার (২০ ডিসেম্বর) সকাল সোয়া ১০টা পর্যন্ত ১০ ঘণ্টা কার্যক্রম স্থবির ছিলো হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। ওই সময়ে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক মিলে মোট ৩৩টি ফ্লাইট শিডিউল বিপর্যয়ে পড়ে।
 
বাংলাদেশ সময়: ০৭৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
এসআইজে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।