ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছেলেকে হত্যার পর বাবার আত্মহত্যার চেষ্টা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৭
ছেলেকে হত্যার পর বাবার আত্মহত্যার চেষ্টা

ময়মনসিংহ: পারিবারিক কলহের জের ধরে ময়মনসিংহের ফুলবাড়িয়ায় ছেলে লাবিব হাসান রিয়েনকে (৫) গলাকেটে হত্যার পর আত্মহত্যার চেষ্টা করেছেন বাবা হাবিবুর রহমান বাবু।

শুক্রবার (০৮ ডিসেম্বর) রাতে উপজেলার কেশরগঞ্জ-ফুলবাড়ীয়া সড়কের তালতলা মধ্যপাড়া নামক স্থান থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।

এসময় সংকটাপন্ন অবস্থায় শিশুটির বাবাকে প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশ ঘটনাস্থল থেকে একটি ধারালো ছুরি উদ্ধার করেছে।

স্থানীয়রা ও পুলিশ সূত্র জানায়, উপজেলার বোরকা গ্রামের হাজী জয়নাল আবেদীনের ছেলে হাবিবুর রহমান (৩৫) প্রায় ৯ বছর আগে বিয়ে করেন পাশের চকরাধাকানাই গ্রামের লাকি আক্তারকে। দাম্পত্য জীবনে তাদের লাবিব হাসান রিয়েন নামে এক শারীরিক প্রতিবন্ধী শিশু সন্তান রয়েছে।

হাবিবুর রহমান জামালপুরে একটি এনজিওতে চাকরির সময়ে দ্বিতীয় বিয়ে করেন। বিষয়টি জানাজানি হওয়ার পর মাস তিনেক আগে প্রথম স্ত্রী তাকে ডিভোর্স দিয়ে বাবার বাড়ি চলে যান।  

স্ত্রী ছাড়া সন্তানকে লালন পালন করতে হিমশিম খাচ্ছিলেন বাবা হাবিবুর। এরই জের ধরে শুক্রবার রাতে প্রথমে নিজের সন্তান লাবিব হাসান লিয়েনকে ধারালো ছুড়ি দিয়ে গলাকেটে হত্যার পর একইভাবে নিজেও আত্মহত্যার চেষ্টা করেন।

স্থানীয় অটোচালক শাহজাহানের বরাত দিয়ে পুলিশ জানায়, মৃত্যুর আগে একটি চিরকুট লিখে গেছেন হাবিবুর। সেখানে লিখেছেন, ‘তাদের হত্যার পেছনে কেউ দায়ী নয়, সে নিজেই এ সিদ্ধান্ত নিয়েছেন। ’

ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আবুল খায়ের জানান, শিশুটির মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় হাবিবুর রহমানকে উদ্ধার করে প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসকরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করেন।

বাংলাদেশ সময়: ০১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৭
এমএএএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।