ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

সন্ত্রাস দমনে আরও সক্রিয় হওয়ার নির্দেশ অতিরিক্ত আইজিপির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৭
সন্ত্রাস দমনে আরও সক্রিয় হওয়ার নির্দেশ অতিরিক্ত আইজিপির পুলিশ কর্মকর্তাদের সঙ্গে অতিরিক্ত আইজিপির মতবিনিময়

রাজশাহী: জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে পুলিশকে আরও সতর্ক এবং সক্রিয় হওয়ার নির্দেশ দিয়েছেন অতিরিক্ত আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। সোমবার (০৪ ডিসেম্বর) দুপুরে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) সদর দফতরে শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে এ নির্দেশ দেন তিনি।

পুলিশের অতিরিক্ত আইজিপি মো. জাবেদ পাটোয়ারী বলেন, সারাদেশে পুলিশ বাহিনীর সদস্য আছেন দুই লাখ। আর কমিউনিটি পুলিশের সদস্য প্রায় ১০ লাখ।

এ জন্য কমিউনিটি পুলিশ সদস্যদের কাজে লাগিয়ে অপরাধ নির্মূল করতে হবে। জঙ্গি ও সন্ত্রাসবাদ দমন করতে হবে। কমিউনিটি পুলিশ গোয়েন্দাদের মতো তথ্য সংগ্রহ করে পুলিশকে দিলে সহজেই অপরাধ নির্মূল করা সম্ভব হবে।

তিনি বলেন, ‘মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান ‘জিরো টলারেন্স’। তাই সমাজে মাদকের বিস্তার ও মাদকদ্রব্যের অপব্যবহার রোধে মাঠপর্যায়ের পুলিশ কর্মকর্তাদের কঠোর হতে হবে। এছাড়া মাদকাসক্ত ব্যক্তিদের চিকিৎসা এবং তাদের পুনর্বাসনেরও উদ্যোগ নিতে হবে।

এ সময় তিনি আইন-শৃঙ্খলা রক্ষায় বিভিন্ন দিক নিদের্শনা প্রদান করেন। এছাড়া পুলিশি সেবা গ্রহণের ক্ষেত্রে সাধারণ মানুষ যাতে হয়রানির মুখে না পড়ে সে ব্যাপারে সতর্ক থাকার নির্দেশ দেন।

আরএমপির সদর দফতরের কনফারেন্স রুমে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মহানগর পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান। সভায় অন্যান্যের মধ্যে আরএমপির অতিরিক্ত কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমেদ, উপ-কমিশনার (সদর) তানভীর হায়দার চৌধুরী, উপ-কমিশনার (পশ্চিম) আমীর জাফর, আরএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) শিরিন আক্তার জাহান, আরএমপির নগর বিশেষ শাখার এসএসপি আবু আহাম্মদ আল মামুন, সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতে খায়ের আলমসহ বিভিন্ন জোনের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৭
এসএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।