ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

আরএমপির বিশেষ উদ্যোগে 'মুক্তিযুদ্ধের গল্প শোনো'

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
আরএমপির বিশেষ উদ্যোগে 'মুক্তিযুদ্ধের গল্প শোনো' আরএমপির উদ্যোগে রাজশাহীতে অনুষ্ঠিত হলো বিশেষ অনুষ্ঠান 'মুক্তিযুদ্ধের গল্প শোনো'

রাজশাহী: রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) উদ্যোগে রাজশাহীতে অনুষ্ঠিত হলো বিশেষ অনুষ্ঠান 'মুক্তিযুদ্ধের গল্প শোনো'। 

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজশাহী বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় দেশপ্রেমে উদ্বুদ্ধ করার লক্ষ্যে আরএমপি’র কমিশনার মো. মাহাবুবর রহমান এ গল্প শোনানোর উদ্যোগ নেন।

 

ভবিষ্যতে পর্যায়ক্রমে রাজশাহীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে 'মুক্তিযুদ্ধের গল্প শোনো' অনুষ্ঠানটির আয়োজন করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপি’র নগর বিশেষ শাখার এসএসপি আবু আহাম্মদ আল মামুন। সভাপতিত্ব করেন রাজশাহী বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাহাবুব-উর-রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আরএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) শিরিন আক্তার জাহান। মুক্তিযোদ্ধা নাজিমুদ্দিন ও মুক্তিযোদ্ধা (ডেপুটি কমান্ডার) মোহাম্মদ আলী কামাল মুক্তিযুদ্ধের গল্পের আলোচক ছিলেন।

মুক্তিযোদ্ধারা অনুষ্ঠানে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের সময়কালীন তাদের বীরত্বপূর্ণ ঘটনা ও অভিজ্ঞতা তুলে ধরেন। অনুষ্ঠানে শেষে মুক্তিযুদ্ধের উপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয় ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  

উপস্থিত শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা আরএমপির এ উদ্যোগকে স্বাগত জানান।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।