ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

অরক্ষিত ক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় উল্টে গেল ট্রাক্টর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
অরক্ষিত ক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় উল্টে গেল ট্রাক্টর উল্টে যাওয়া ট্রাক্টর

জয়পুরহাট: জয়পুরহাটের তেঘর পালপাড়া অরক্ষিত রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় দুমড়ে মুচড়ে গেছে মাটি বোঝাই একটি মেসি ট্রাক্টর। এতে অল্পের জন্য চালক আব্দুল গফুর বাবুসহ দুই সহযোগী প্রাণে বেঁচে গেলেও অরক্ষিত এ ক্রসিংয়ের কারণে স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

রোববার (২৬ নভেম্বর) সকাল ১০টায় রাজশাহী থেকে চিলাহাটিগামী তিতুমীর এক্সপ্রেস ট্রেনের সঙ্গে এ দুর্ঘটনা ঘটে।

জয়পুরহাট রেলওয়ের স্টেশন মাস্টার মোহাম্মদ শওকত আহম্মেদ বাংলানিউজকে জানান, ট্রেনের ধাক্কায় মেসি ট্রাক্টরটি উল্টে  গিয়ে দুমড়ে মুচড়ে যায়।

তবে এ সময় চালক ও দুই সহযোগী তাদের বুদ্ধিমত্তায় প্রাণে বেঁচে যান।

প্রত্যক্ষদর্শীরা জানায়, অরক্ষিত রেল গেটে ট্রাক্টরটি গিয়ে হঠাৎ থেমে যায়। পরে চালক ও সহযোগীরা দ্রুত নেমে গেলেও ট্রেনের ধাক্কায় ট্রাক্টরটি দুমড়ে মুচড়ে যায়।

স্থানীয়দের অভিযোগ, জয়পুরহাটের ওপর দিয়ে বয়ে যাওয়া রেল লাইনের ছোট বড় প্রায় ২৫টি অরক্ষিত রেল গেট মৃত্যু ফাঁদ হয়ে আছে দীর্ঘ দিন ধরে। গত ১২ বছরে এসব অরক্ষিত রেলগেটে মারা গেছে প্রায় শতাধিক মানুষ। এছাড়া ২০০৬ সালের ১১ জুলাই আক্কেলপুর রেল স্টেশনের উত্তর পার্শ্বের আমুট্ট এলাকায় একটি অরক্ষিত রেল ক্রসিংয়ে যাত্রীবাহী বাস ও ট্রেনের সংঘর্ষে ৩৫ জন বাসযাত্রী মারা গিয়েছিলেন। ২০১০ সালে জয়পুরহাট শহরের কাশিয়াবাড়ি রেলক্রসিংয়ে বালু বোঝাই ট্রাক ও ট্রেনের সংঘর্ষে মারা গিয়েছিলেন ৭ জন। জেলার শাহপুর, কানুপুর, মাতাপুরসহ অরক্ষিত এসব রেল ক্রসিংয়ে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটলেও দেখার যেনো কেউ নেই। অরক্ষিত রেলক্রসিংএ ব্যপারে স্ট্রেশন মাস্টার মোহাম্মদ শওকত আহম্মেদ আরও জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে রেলগেট নির্মাণের সুপারিশ রয়েছে। কিন্তু রেল বিভাগ অর্থ বরাদ্দ না দেওয়া এবং সড়ক ও জনপথ বিভাগ সিদ্ধান্ত দিতে না পারায় এখনো সম্ভব হচ্ছে না এসব স্থানে রেল গেট নির্মাণ করা।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।