ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জমির দখল নিতে না পেরে সাজানো মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
জমির দখল নিতে না পেরে সাজানো মামলা

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে ওয়াকফ স্টেটের তালিকাভুক্ত জমি দখলে নিতে না পেরে ইউপি চেয়ারম্যানসহ তিনজনের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নের মহাদেবপুর গ্রামের আলী রাজা পটোয়ারীর বাড়ি ওয়াকফ স্টেটের জমি নিয়ে ক্ষিপ্ত হয়ে মতলববাজ চক্র পরিকল্পিতভাবে ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সোহেলের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টা ও মারধরের অভিযোগে মামলা করে।

বিষয়টি আগেই আঁচ করতে পেরে ইউপি চেয়ারম্যান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নুরুজ্জানের পরামর্শে থানায় গিয়ে জিডি করেন।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে তিনি স্থানীয় গণমাধ্যম কর্মীদের মাধ্যমে সাজানো মামলার সুষ্ঠু তদন্ত ও দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সোহেল আরও জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ১৬ নভেম্বর তাকে চিঠি দিয়ে ওয়াকফ’র জমিটি মোতওয়াল্লিদের বুঝিয়ে দিতে বলেন। এ জন্য তিনি গত ২১ নভেম্বর বিকেলে সাইনবোর্ড লাগাতে দায়িত্বপ্রাপ্ত তহশিলদার ও গ্রাম-পুলিশসহ ঘটনাস্থলে যান। এর আগে উপজেলা ভূমি অফিসের কানুনগো, সার্ভেয়ার ও ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদারসহ সংশ্লিষ্টরা ওই সম্পত্তিটি পরিমাপ করে নির্ধারণ করেছিলো।

সাইনবোর্ড লাগানোর সময় আশরাফুর রহমান বাবুল, জাফর আহম্মেদ পলাশ, মো. সোহাগ, পিনু, মালিহাসহ তাদের সহযোগীরা কাজে বাধা দেয়। এ সময় তারা হুমকি দেওয়ার পাশাপাশি নারী নির্যাতন মামলা দিয়ে হয়রানি ও হত্যারও হুমকি দেয়।

বিষয়টি তাৎক্ষণিকভাবে ইউএনও’কে অবগত করেন ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সোহেলের। ইউএনও’র পরামর্শে ওইদিনই থানায় জিডি করেন তিনি। এতে ক্ষিপ্ত হয়ে অভিযুক্তরা পরিকল্পিতভাবে নাটক সাজিয়ে লক্ষ্মীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি অভিযোগ দায়ের করে।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট তসলিম আলম জানান, মামলাটি আদালত আমলে নিয়ে বিচার বিভাগীয় তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লোকমান হোসেন বলেন, ইউপি চেয়ারম্যান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। বিষয়টি তদন্ত করতে উপ পরির্দশক (এসআই) আবু তাহেরকে দায়িত্ব দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।