ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজবাড়ীতে তৃতীয় দফা বাস ধর্মঘট চলছে

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১০

রাজবাড়ী: রাজবাড়ী শহরের স্টেডিয়াম এলাকা থেকে বাস স্টপেজ তুলে দেওয়ার ইসুতে জেলার সব রুটে তৃতীয় দফায় বাস ধর্মঘট শুরু হয়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।



জেলা পরিবহন মালিক গ্র“পের ডাকে সোমবার বিকেল ৫টায় এ ধর্মঘট শুরু হয়।

জানা গেছে, পরিবহন মালিক গ্র“পের কর্মকর্তারা আকস্মিকভাবেই শহরের মুরগির ফার্ম এলাকার বাস স্টপেজটি স্টেডিয়াম এলাকায় সরিয়ে নিলে সেখানে ব্যাপক যানজট সৃষ্টি হয়। বিকেল ৪টার দিকে র‌্যাব ও পুলিশ সদস্যরা শহরের স্টেডিয়াম এলাকা থেকে বাস স্ট্যান্ড তুলে দিলে বাস মালিকরা ুব্ধ হয়ে জেলার সব রুটে বাস চলাচল বন্ধ করে দেয়।

ধর্মঘটের ফলে রাজবাড়ী থেকে মঙ্গলবার সকালে ঢাকাগামী কোন পরিবহন ছেড়ে যায়নি। এমনকি ঢাকা থেকেও কোনো বাস রাজবাড়ী আসেনি। রাজবাড়ী-ফরিদপুর, রাজবাড়ী-কুষ্টিয়াসহ জেলার অভ্যন্তরীণ সব রুটেও বাস চলাচল বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রী সাধারণ।

রাজবাড়ী জেলা পরিবহন মালিক গ্র“পের সভাপতি নুরুল ইসলাম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, ‘নিরাপত্তার কারণে বাস স্টপেজ সরানো হয়েছিল। কিন্ত আইনশৃঙ্খলা বাহিনী স্টপেজটি তুলে দেওয়ায় বাস চলাচল বন্ধ করে দিতে হয়েছে। ’

রাজবাড়ী র‌্যাব ক্যাম্পের অধিনায়ক মো. শরিফুল ইসলাম বলেন, ‘জনদুর্ভোগ ঠেকাতেই শহরের মধ্য থেকে বাস স্টপেজ আগের স্থানে রাখতে বলা হয়েছে। ’

এদিকে, ঈদকে সামনে রেখে প্রতিনিয়ত বাস ধর্মঘটের ফলে জনসাধারণের মধ্যেও বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। বিষয়টি নিয়ে বিড়ম্বনার মধ্যে রয়েছে স্থানীয় প্রশাসনও।

রাজবাড়ী জেলা প্রশাসক সৈয়দা সাহানা বারী বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, ‘উদ্ভূত পরিস্থিতিতে আজ দুপুর ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কে আইনশৃঙ্খলা রাকারী কর্তৃপ, প্রশাসন কর্মকর্তা ও বাস মালিকদের সভা আহবান করা হয়েছে। ’

এর আগে গত শনি ও রোববার দুই দফা জেলায় পরিবহন ধর্মঘট ডাকে জেলা পরিবহন মালিক গ্রুপ।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।