ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিছিলে মিছিলে পরিপূর্ণ সোহরাওয়ার্দী!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
মিছিলে মিছিলে পরিপূর্ণ সোহরাওয়ার্দী! মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করছে জনতা; ছবি- ডিএইচ বাদল

ঢাকা: দুপুরের পর থেকেই অসংখ্য মিছিলে পরিপূর্ণ সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকা। কোনটা ছোট আবার কোনোটা বড় মিছিল।মিছিলের সঙ্গে রয়েছে বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্র।

মিছিলে আসা মানুষের দেয়া ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ শ্লোগানে মুখরিত সমাবেশস্থল ও এর আশপাশের এলাকা।

শনিবার (২৫ নভেম্বর) বেলা ১২টার পর থেকেই রাজধানীর বিভিন্ন স্থান থেকে শোভাযাত্রা নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করছে হাজারো মানুষ।

এ সময় তাদের প্রত্যেকের কন্ঠে  ‘জয় বাংলা শ্লোগান’।

সোহরাওয়ার্দী উদ্যান, শাহবাগ ও টিএসসি মোড়ে সরেজমিনে দেখা যায়, সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা ব্যানার ফেস্টুন নিয়ে জয় বাংলা শ্লোগান দিতে দিতে এ সব এলাকায় জড়ো হচ্ছেন। এছাড়া আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মিউজিক সাউন্ড বক্সে দেশাত্মবোধক গান বাজাতে বাজাতে সমাবেশস্থলে হাজির হচ্ছেন।

আনন্দ শোভাযাত্রা নিয়ে আসা নেতাকর্মী ও কর্মকর্তারা বলছেন, বাঙ্গালি জাতির জীবনে ইউনেস্কোর স্বীকৃতি বড় এক অর্জন। এই অর্জনে নিজেদের সামিল হতে পেরে তারা নিজেরাও সম্মানিতবোধ করছেন।

তবে আনন্দ শোভাযাত্রায় তরুণদের আনন্দ উল্লাস ছিল চোখে পড়ার মতো। তারা টিএসসি চত্বরে বিভিন্ন দেশাত্মবোধক গান বাজিয়ে নাচ ও আনন্দ উল্লাস করছেন। তাদের এমন আনন্দ উল্লাসে সমাবেশ এর আশপাশের এলাকায় উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয়েছে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ৬ টায় ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং র‍্যালির উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, নভেম্বর ২৫,২০১৭
এমএসি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।