ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুকে নিয়ে যারা অসত্য বলেছেন, তারা এখন বুঝবেন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
বঙ্গবন্ধুকে নিয়ে যারা অসত্য বলেছেন, তারা এখন বুঝবেন আলোচনা সভায় বক্তব্য রাখছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি। ছবি: বাংলানিউজ

চাঁদপুর: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি বলেছেন, যারা এতোদিন বঙ্গবন্ধুকে নিয়ে অসত্য বলেছেন, তারা এবার তাদের ভুল বুঝতে পারবেন।

শনিবার (২৫ নভেম্বর) দুপুর ১২টার দিকে চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার’ এ অন্তর্ভুক্তির মাধ্যমে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যের স্বীকৃতি পাওয়ায় জেলা প্রশাসনের আয়োজনে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

দীপু মনি বলেন, বঙ্গবন্ধুর এ ভাষণ জাতিকে ঐক্যবদ্ধ করেছে।

এ ভাষণে তিনি অতীত, বর্তমান ও ভবিষ্যতের দিক নির্দেশনা তুলে ধরেছেন।

তিনি আরো বলেন, ১৮ মিনিট ৩১ সেকেন্ডের ভাষণে জাতির পিতা ১১০৮ শব্দের যে ভাষণ দিয়েছেন তা বিশ্বে অন্যতম। এ ভাষণের মাধ্যমেই তিনি বাঙালি জাতিকে স্বাধীনতা এনে দিয়েছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান ওসমান গণি পাটোয়ারী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল ও চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরিফ চৌধুরী।

শোভাযাত্রার আগে চাঁদপুর শহরের সব শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন পেশাজীবী, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জান‍ানো হয়। শোভাযাত্রাটি চাঁদপুর শহরের স্টেডিয়াম থেকে বের হয়ে স্টেডিয়াম রোড ও মিশন রোড হয়ে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়।

পরে মঞ্চে জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় দেশাত্মবোধক সঙ্গীতানুষ্ঠান এবং আগে হয়ে যাওয়া চিত্রাঙ্কন, রচনা ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

শেষে জেলা তথ্য অফিসের ব্যবস্থাপনায় মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ‘ওরা ১১ জন’ প্রদর্শিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মণ্ডল ও সঞ্চালনায় ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আয়েশা আক্তার ও সাংবাদিক শাহ মাকসুদুল আলম।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।