ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

শ্রমিকদের ছুটির দাবিতে বরিশালে মানববন্ধন 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
শ্রমিকদের ছুটির দাবিতে বরিশালে মানববন্ধন  মানববন্ধন-ছবি-বাংলানিউজ

বরিশাল:  শ্রমিক ছাঁটাই ও নির্যাতন বন্ধ এবং সাপ্তাহিক ছুটি নিশ্চিত করার দাবিতে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছে মহানগর দোকান কর্মচারী ইউনিয়ন।

শুক্রবার (২৪ নভেম্বর) বেলা ১১টায় নগর ভবনের সামনে সংগঠনের মহানগর সভাপতি স্বপন দত্তের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য দেন-শ্রমিক নেতা অ্যাডভোকেট  এ কে আজাদ, নৃপেন্দ্রনাথ বাড়ৈ, জে কে মুকুল, হারুনুর রশিদ মাহমুদ, সাইদুর রহমান, মো. নান্নু মিয়া, মো. বাবুল হোসেন, নবীন আহমেদ, এনামুল হক, আবুল কালাম আকন, সবুজ, সোহান মোল্লা প্রমুখ।

বক্তারা বলেন, দোকান ও প্রতিষ্ঠানের মালিক, জেলা প্রশাসন এবং শ্রমিক কর্মচারীদের সমন্বয় সভার সিদ্ধান্ত মোতাবেক বরিশালে দোকান ও প্রতিষ্ঠানকে ক ও খ অঞ্চলে ভাগ করে সাপ্তাহিক ছুটি দেড়দিন কার্যকর করার গেজেট প্রকাশিত হলেও নগরীতে তা কার্যকর হচ্ছে না। কোনো কোনো দোকান ও প্রতিষ্ঠানের মালিকরা দাবি করছেন, তারা জেলা প্রশাসনের কাছ থেকে দোকান খোলার অনুমতি নিয়েছেন। বিষয়টি আদৌ সত্যি কিনা আমরা সে ব্যাপারে জানি না।

তারা আরও বলেন, দোকান মালিকরা কথায় কথায় কর্মচারীদের ছাঁটাই এবং নির্যাতন করে। এমনকি বেতন-ভাতা বন্ধ করে দেয়। মালিকদের এ ধরনের অত্যাচার বন্ধসহ শ্রমিকদের নিয়মিত সাপ্তাহিক ছুটি নিশ্চিত করতে হবে।

দাবি না মানলে আগামীতে আরও কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেন শ্রমিক নেতারা।  

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল চকবাজার এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বাংলা‌দেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
এমএস/আরআর


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।