ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বন্দুকযুদ্ধে’ নিহত বিল্লাল ডাকাত দলের সর্দার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
‘বন্দুকযুদ্ধে’ নিহত বিল্লাল ডাকাত দলের সর্দার ডিএমপির সংবাদ সম্মেলন, উদ্ধার গুলি ও শর্টগান

ঢাকা: রাজধানীর খিলগাঁওয়ে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত বিল্লাল হোসেন সেলিম (৪৫) ছিলেন আন্তঃজেলা ডাকাত দলের সর্দার। সে নতুন নতুন দল গঠন করে বিভিন্ন জায়গায় ডাকাতি করতো।

শুক্রবার (২৪ নভেম্বর) দুপুরে ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) আনোয়ার হোসেন রাজধানীর কাকরাইলে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান।

ডিসি বলেন, গত অক্টোবর মাসে ডাকাত দলের সদস্যরা খিলগাঁও এলাকার একটি বাসায় তিনমাসের এক শিশুকে জিম্মি করে ডাকাতি করে সব লুট করে নিয়ে যায়।

পরে এ ঘটনায় খিলগাঁও থানায় একটি মামলা (নম্বর-৪৮) দায়ের করা হয়। মামলার তদন্তে ডাকাত দলের তিন সদস্যকে গ্রেফতার করা হয়, যাদের মধ্যে দু’জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তাদের স্বীকারোক্তিতে সর্দার বিল্লালের নাম পাওয়া যায়।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর ডেমরা এলাকা থেকে বিল্লালকে গ্রেফতার করা হয় এবং রাত ২টার দিকে তাকে নিয়ে খিলগাঁওয়ের মোস্তফা মাঝি এলাকায় অস্ত্র উদ্ধারে যায় পুলিশ। এ সময় সেখানে অবস্থানরত ডাকাত দলের সদস্যদের পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে বিল্লাল গুলিবিদ্ধ হয়। পরে তাকে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ডাকাতদের সঙ্গে গুলির ঘটনার সময় তিন পুলিশ সদস্য পরিদর্শক জাহাঙ্গির কবির খান, উপ-পরিদর্শক নাসির উদ্দিন ও হাসান আলী আহত হয়েছেন বলেও জানান তিনি।

তিনি আরো জানান, এ সময় ঘটনাস্থল থেকে একটি শর্টগান, পাঁচ রাউন্ড গুলি ও একটি গুলির খোসা উদ্ধার করা হয়েছে।

ডিসি আনোয়ার বলেন, বিল্লালের নামে দেশের বিভিন্ন থানায় ১০টি ডাকাতির মামলা পাওয়া গেছে। সে নতুন নতুন ডাকাত দল গঠন করে বিভিন্ন স্থানে ডাকাতি করতো। ঘটনাস্থল থেকে উদ্ধার শর্টগানটি দেখে মনে হয়েছে, এটি কোথাও থেকে লুণ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।