ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢামেকে চুরি হওয়া শিশু ফতুল্লায় উদ্ধার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
ঢামেকে চুরি হওয়া শিশু ফতুল্লায় উদ্ধার তিনমাসের শিশু জিম উদ্ধার হয়েছে নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে (ফাইল ফটো)

নারায়ণগঞ্জ: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ঘুমন্ত মায়ের পাশ থেকে চুরি হওয়া তিনমাসের মেয়েশিশু জিমকে নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে উদ্ধার করেছে পুলিশ। তবে শিশুটিকে হেফাজতে রাখা স্বামী-স্ত্রী দাবি করেছেন, তারা ১০ হাজার টাকায় তাকে দত্তক নিয়েছেন।

মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেলে ফতুল্লার কাশিপুর খিলমার্কেট এলাকা থেকে ফতুল্লা মডেল থানা পুলিশের সহযোগিতায় জিমকে উদ্ধার করে রাজধানীর শাহবাগ থানা পুলিশ।

শিশুটি এখন শাহবাগ থানায় রয়েছে।

স্বামী-স্ত্রীকেও আটক করে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামালউদ্দিন বাংলানিউজকে জানান, শিশুটিকে হেফাজতে রাখা খিলমার্কেট এলাকার ওই স্বামী-স্ত্রী দাবি করেছেন, তারা ১০ হাজার টাকায় জিমকে তার মায়ের কাছ থেকে দত্তক নিয়েছেন।

সোমবার (২০ নভেম্বর) রাত ১২টার দিকে হাসপাতালের নতুন ভবনের ৭০১ নম্বর ওয়ার্ডের ৪১ নম্বর বেডে ঘুমন্ত মায়ের পাশ থেকে চুরি যায় তিনমাসের জিম। তার বাবা জুয়েল মিয়া ও মা সুমাইয়া আক্তার মাজেদা।

ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার জুয়েল মিয়া ডায়াবেটিস্‌ থেকে কিডনি রোগে আক্রান্ত হয়ে গত ৩১ অক্টোবর ওই ওয়ার্ডের ৪০ নম্বর বেডে ভর্তি হন। সোমবার পাশের ৪১ নম্বর বেডটি খালি থাকায় শিশুকন্যা জিমকে নিয়ে ঘুমিয়ে পড়েন সুমাইয়া। আর নিজের বেডে অন্য মেয়েকে নিয়ে ঘুমাচ্ছিলেন অসুস্থ জুয়েল। এ অবস্থায় রহস্যজনকভাবে হারিয়ে যায় শিশু জিম।

দুপুরে শিশু চুরির ঘটনায় উপ-পরিচালক বিদ্যুৎ কান্তি পালকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন ঢামেক হাসপাতাল কর্তৃপক্ষ।

বিকেলে তদন্ত কমিটির প্রধান বিদ্যুৎ কান্তি পাল বাংলানিউজকে বলেন, ‘আমরা নির্ধারিত তিন কার্যদিবসের মধ্যেই তদন্ত প্রতিবেদন দেবো। শিশুটিকে চুরির ঘটনায় আইন-শৃঙ্খলা বাহিনীর লোকজন আমাদের সিসিটিভির ফুটেজগুলো মনিটরিং করেছেন। শিশুটিকে উদ্ধারে কাজও করছেন তারা’।

এর কিছুক্ষণের মধ্যে জিমকে উদ্ধারের খবর আসে।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
এজেডএস/এএসআর
**
ঢামেকে শিশু চুরির ঘটনায় তদন্ত কমিটি
** উদ্ধার হয়নি ঢামেকে চুরি হওয়া শিশু, অভিযানে পুলিশ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।