ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রামগতিতে স্কুল ভাঙচুর, প্রধান শিক্ষকের বাড়ি ঘেরাও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
রামগতিতে স্কুল ভাঙচুর, প্রধান শিক্ষকের বাড়ি ঘেরাও

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতির আলেকজান্ডার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষায় ফরম পূরণ থেকে বাদপড়া (ফেল করা) শিক্ষার্থীরা স্কুল ভাঙচুর ও প্রধান শিক্ষকের বাড়ি ঘেরাও করার ঘটনা ঘটেছে।

সোমবার (২০ নভেম্বর) দুপুরে ওই স্কুলের প্রধান শিক্ষক আজিজুল ইসলাম ফিরোজ ও থানা পুলিশ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  

সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজগর আলী ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।

 

এর আগে রোববার (১৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিদ্যালয়ের দরজা-জানালা ভাঙচুর ও প্রধান শিক্ষকে বাড়িতে গিয়ে তাকে অবরুদ্ধ করার ঘটনা ঘটে।

প্রধান শিক্ষক আজিজুল ইসলাম ফিরোজ বাংলানিউজকে জানান, ‘এবার কুমিল্লা শিক্ষাবোর্ড সিদ্ধান্ত দিয়েছে নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য কোনো পরীক্ষার্থীকে এসএসসি পরীক্ষার ফরম পূরণ করতে দেওয়া যাবে না। বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী স্কুলের ২০৪ জন শিক্ষার্থীর ফরম পূরণ করে বোর্ডে তথ্য পাঠানো হয়। ফরম পূরণ থেকে বাদপড়া ৪০ থেকে ৫০ জন শিক্ষার্থী স্কুল ভাঙচুর করে, বাড়ি ঘেরাও করে আমাকে অবরুদ্ধ করে। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে’।

রামগতি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন বাংলানিউজকে বলেন, ফরম পূরণ  থেকে বাদপড়া শিক্ষার্থীরা স্কুলটির দরজা-জানালা ভাঙচুর করে। তারা প্রধান শিক্ষকের বাড়িতেও যায়। ঘটনাস্থলে পুলিশ গেলে তারা পালিয়ে যায়। জড়িতদের আটকের চেষ্টা চলছে।  

এ ব্যাপারে অভিযোগ পেলে মামলা নেওয়া হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

বিদ্যালয় সূত্রে জানা যায়, ২০১৮ সালের এসএসসি পরীক্ষার লক্ষ্যে আলেকজান্ডার মডেল পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২৮২ জন শিক্ষার্থী নির্বাচনী পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে ৭৯ জন শিক্ষার্থী নির্বাচনী পরীক্ষায় ফেল করে।

বাংলাদেশ সময় : ১৫৪০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।