ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে উন্নয়নবার্তা জনে জনে পৌঁছে দিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে উন্নয়নবার্তা জনে জনে পৌঁছে দিন

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন করতে হলে সরকারের উন্নয়ন বার্তা জনে জনে পৌঁছাতে হবে বলে মন্তব্য করেছেন দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার।

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে ইউনেস্কোর স্বীকৃতি প্রদান উদযাপন উপলক্ষে শনিবার (১৮ নভেম্বর) দুপুরে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

গোলাম সারওয়ার বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা স্বপ্নচারিণী।

একমাত্র তিনি পারবেন বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে। আমি গ্রামে যাই, গ্রামের সব বদলে গেছে। দারিদ্র্য নেই হলফ করে বলতে পারি। কিন্তু সরকারের উন্নয়ন সেভাবে প্রচার হচ্ছে না। জনে জনে এ উন্নয়ন বার্তা পৌঁছে দিতে হবে।  সেইসঙ্গে উন্নয়ন ধারা ধরে রাখতে হবে। সমাবেশে জনতার ঢল, টিএসসির সামনে থেকে এ ছবি তুলেছেন জিএম মুজিবুরবঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে সংক্ষিপ্ত মহাকাব্য উল্লেখ করে এ জ্যেষ্ঠ সাংবাদিক বলেন, এ ভাষণে কোনো তৎসমের ব্যবহার নেই। এ ভাষণ সব শ্রেণির মানুষের মধ্যে জাগরণ সৃষ্টি করেছে। আমি মঞ্চের কাছাকাছি ছিলাম, ভাষণটি নিয়ে পরের দিন ‘এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম’ শিরোনামে নিউজ ছাপানো হয়েছিলো। যদিও বাধা ছিলো নিউজ ছাপাতে।

নাগরিক কমিটি আয়োজিত এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতিত্ব করছেন ইমেরিটাস অধ্যাপক অানিসুজ্জামান।  

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
এমসি/এসকেবি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa