ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফখরুলের বিরুদ্ধে চার্জশিটের অনুমোদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
ফখরুলের বিরুদ্ধে চার্জশিটের অনুমোদন

ঢাকা: নৌ-পরিবহন অধিদপ্তরের সাবেক প্রধান প্রকৌশলী ও শিপ সার্ভেয়ার (বর্তমান-সাময়িক বরখাস্ত)  এ কে এম ফখরুল ইসলামের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার ( ১৬ নভেম্বর) সন্ধ্যায় বাংলানিউজকে বিষয়টি দুদকের নির্ভরশীল একটি সূত্র নিশ্চিত করেছে।
 
সূত্রটি জানায়, ২০১৬ সালের ১৩ এপ্রিল বেঙ্গল মেরিন অ্যান্ড ইঞ্জিনিয়ারিং সার্ভিসের জমাকৃত এমভি নওফেল লিহান জাহাজের নকশা অনুমোদনের জন্য ফখরুল ইসলাম ৫ লাখ টাকা ঘুষ দাবি করেন।

তার এই প্রস্তাবের পরিপ্রেক্ষিতে বেঙ্গল মেরিন অ্যান্ড ইঞ্জিনিয়ারিং সার্ভিসের অথরাইজড পার্সন এএনএম বদরুল আলম বাধ্য হয়েই ফখরুল ইসলামকে চলতি বছরের ১৮ জুলাই ৫ লাখ টাকা ঘুষ দিতে রাজি হন। বিষয়টি তখন দুদককে অবহিত করলে কমিশন সব আইনানুগ প্রক্রিয়া অবলম্বন করে ফাঁদ মামলা পরিচালনার জন্য ১০ সদস্যের একটি বিশেষ টিম গঠন করে।
 
অভিযোগকারী এ এন এম বদরুল আলমের কাছ থেকে নিজ দফতরে বসে আসামি এ কে এম ফখরুল ইসলাম যখন ৫ লাখ টাকা ঘুষ নিয়েছিলেন। সে সময় দুদকের বিশেষ টিমের সদস্যরা ৫ লাখ টাকা ঘুষসহ তাকে  হ‍াতে নাতে গ্রেফতার করে। শুধু তাই নয়, ওই টাকা কমিশন কর্তৃক পূর্বেই ইনভেন্টরি করা টাকার নম্বরের সঙ্গে হুবহু মিল পাওয়া যায়। ফলে অভিযোগকারী এ এন এম বদরুল আলমের কাছ থেকে ফখরুল ইসলামের ঘুষ গ্রহণ করার অভিযোগ তদন্তকালে প্রমাণিত হয়েছে।
 
ফখরুল ইসলামের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় চলতি বছরের ১৮ জুলাই দুদকের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এর সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এরপর মামলাটি তদন্ত করেন সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এর উপ পরিচালক মোহাম্মদ ইব্রাহিম ও সহকারী পরিচালক মনিরুল ইসলাম। তদন্তকালে কর্মকর্তারা ঘুষ নেওয়ার সব তথ্য প্রমাণিত হওয়ায় কমিশন তার বিরুদ্ধে মামলার চার্জশিটের অনুমোদন দিয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
এসজে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।