ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজালালে ১৩৮ কার্টন সিগারেট জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
শাহজালালে ১৩৮ কার্টন সিগারেট জব্দ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শারজাহ থেকে আসা ফখরুল ইসলাম ভূঁইয়া নামে এক যাত্রীর কাছ থেকে আমদানি নিষিদ্ধ ১৩৮ কার্টন বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

রোববার (১২ নভেম্বর) রাতে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান।
 
তিনি জানান, শারজাহ থেকে সকালে শাহজালালে অবতরণ করেন কুমিল্লার ফখরুল ইসলাম।

গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে। যাত্রী ৫নং বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে স্ক্যানিং ফাঁকি দিয়ে গ্রিন চ্যানেল অতিক্রম করে চলে যাওয়ার সময় তার গতিরোধ করা হয়। পরে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার সঙ্গে থাকা দুটি লাগেজ খুলে আমদানি নিষিদ্ধ ১৩৮ কার্টন বিদেশি সিগারেট জব্দ করা হয়।
 
মইনুল খান আরও জানান, জব্দকৃত সিগারেট ব্যানসন ব্র্যান্ডের। আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপান বিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০ শতাংশ) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। জব্দকৃত পণ্যের শুল্ককরসহ মূল্য প্রায় ৮ লাখ ২৮ হাজার টাকা। জব্দকৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।
 
বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, ১৩ নভেম্বর ২০১৭
এসজে/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।