bangla news

বিমানের অফিস থেকে ২ কেজি স্বর্ণ উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১২ ১২:০৯:৩৮ পিএম
স্বর্ণ উদ্ধার-ফাইল ফটো

স্বর্ণ উদ্ধার-ফাইল ফটো

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের ম্যানেজার নিরাপত্তার রুম থেকে পরিত্যক্ত অবস্থায় প্রায় দুই কেজি স্বর্ণ উদ্ধার করেছে ঢাকা কাস্টমস হাউসের বিমানবন্দর ইউনিট।  

রোববার (১২ নভেম্বর) রাতে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস হাউসের উপ-কমিশনার শাহেদ আহমেদ।
 
তিনি বলেন, দুপুরে বাংলাদেশ বিমানের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক (নিরাপত্তা) শামসুল আজাদ ঢাকা কাস্টমসকে জানান, বাংলাদেশ বিমানের ম্যানেজার নিরাপত্তার রুমে কিছু থাকতে পারে। এ তথ্যের ভিত্তিতে একটি টিম নিয়ে বাংলাদেশ বিমানের ম্যানেজার নিরাপত্তার রুমে তল্লাশি করে। তল্লাশিকালে রুম থেকে পরিত্যক্ত অবস্থায় ১ কেজি ৮৩০ গ্রাম স্বর্ণের বার উদ্ধার করা হয়।

শাহেদ বলেন, বাংলাদেশ বিমানের ম্যানেজার নিরাপত্তার চলতি দায়িত্বে কেউ না থাকায় বাংলাদেশ বিমানের নিরাপত্তা কর্মী জাকারিয়া রুমটি ব্যবহার করতেন। সম্পতি শাহজালালে রিয়াদ থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের এক যাত্রীকে স্বর্ণ চোরাচালানে সহায়তা করার দায়ে ৭৩২ গ্রাম স্বর্ণসহ শুল্ক গোয়েন্দা হাতে-নাতে গ্রেফতার করে জাকারিয়াকে। তাই ধারণা করা হচ্ছে, উদ্বারকৃত স্বর্ণের সঙ্গে জাকারিয়ার কোনো যোগসূত্র থাকতে পারে।
 
এদিকে বাংলাদেশ বিমানের অফিস থেকে উদ্বারকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ৯১ লাখ ৫০ হাজার টাকা। এ বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।
 
বাংলাদেশ সময়: ২৩০৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
এসজে/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বিমানবন্দর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2017-11-12 12:09:38