ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিপীড়নের প্রতিকার চেয়ে স্কুলছাত্রীর সংবাদ সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭
নিপীড়নের প্রতিকার চেয়ে স্কুলছাত্রীর সংবাদ সম্মেলন সংবাদ সম্মেলনে চাঁদনী আক্তার

ঝালকাঠি: নিজ সম্ভ্রম বাঁচাতে ও নিপীড়নের প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন করেছে ঝালকাঠির রাজাপুর উপজেলার চাঁদনী আক্তার (১৫) নামে নবম শ্রেণির এক স্কুল ছাত্রী। শনিবার (১১ নভেম্বর) দুপুরে বরিশাল রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

লিখিত বক্তব্যে চাঁদনী আক্তার বলে, “ঝালকাঠি জেলার রাজাপুর থানাধীন গোপালপুর ত্রিপল্লী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণিতে অধ্যয়ন করি। স্কুলে যাওয়ার সময় প্রায়ই শুক্তাগড় ইউনিয়নের জগাইর হাট গ্রামের আব্দুর রব হাওলাদার আমাকে উত্যক্ত করে এবং কু-প্রস্তাব দিয়ে আসছে।

প্রথমে নিজ থেকে প্রতিবাদ ও পরে আমি এবং আমার পিতা মো. হায়দার আলী পুলিশ প্রশাসনের কাছে যাই। কিন্তু দিনের পর দিন মাসের পর মাস গেলেও এর কোনো প্রতিকার পাইনি। ”

গত ২৪ সেপ্টেম্বর বাড়ি থেকে বিদ্যালয়ে যাওয়ার পথে একা পেয়ে আব্দুর রব আমার সম্ভ্রম হরণের চেষ্টা করে। এমন সময় আমি চিৎকার করলে স্থানীয়রা এসে আমাকে উদ্ধার করে, বলে ওই শিক্ষার্থী।

ওই ঘটনায় ঝালকাঠি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ মামলা দায়ের করা হয় বলে জানান স্কুল ছাত্রীর বাবা মো. হায়দার আলী। তিনি বলেন, এরপর থেকেই আমি ও আমার মেয়েসহ পরিবারের সদস্যরা প্রাণনাশের হুমকির মধ্যে রয়েছি। পাশাপাশি মেয়েকে অপহরণেরও হুমকি দেওয়া হয়েছে। পুলিশ নিপীড়নকারী আব্দুল রবের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় ভয়ে আমার মেয়ে স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে।  

সংবাদ সম্মেলনে স্কুল ছাত্রী চাঁদনী আক্তারের স্বজন রফিকুল ইসলাম, গোলাম মাওলা, সিদ্দিক মৃধা উপস্থিত ছিলেন।

বাংলা‌দেশ সময়: ১৮৪২ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ