ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

দৌলতদিয়া-পাটুরিয়ার রুটে বাড়ছে ফেরির সংখ্যা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৪ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১০

রাজবাড়ী: ঈদে ঘরমুখো মানুষের দুর্ভোগ লাঘবে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে ফেরির সংখ্যা বাড়ানো হচ্ছে। বিআইডব্লিউটিসির দায়িত্বশীল সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।


 
বিআইডবিউটিসি দৌলতদিয়ার সহকারী মহাব্যবস্থাপক খালেদ নেওয়াজ জানিয়েছেন, মূলত: ফেরি স্বল্পতার কারণেই এই রুটে প্রায়ই যানজটের সৃষ্টি হয়। একারণে আসন্ন ঈদে যানবাহনের চাপ মোকাবেলায় এই রুটে ফেরির সংখ্যা বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি জানান, নৌপরিবহণ মন্ত্রণালয় ও বিআইডবিউটিসি কর্তৃপ এই রুটে  দুইটি রো-রো ও একটি কে-টাইপ ফেরি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। সোমবার সকালে মাওয়া থেকে রো-রো ফেরি শাহ পরাণ দৌলতদিয়ার উদ্দেশ্যে রওয়ানা হয়েছে। সন্ধ্যা নাগাদ ফেরিটির দৌলতদিয়া-পাটুরিয়া রুটে যোগ দেওয়ার কথা।

খালেদ নেওয়াজ আরও জানান, খানজাহান আলী নামের আরেকটি রো-রো ফেরি ২-৩ দিনের মধ্যে দৌলতদিয়ায় পাঠানো হবে। একটি কে-টাইপ ছোট ফেরিও ঈদের আগে এই বহরে যোগ হওয়ার কথা রয়েছে। বর্তমানে সাতটি রো রো এবং একটি কেটাইপ ফেরি দিয়ে এই রুটে যানবাহন পারাপারের কাজ চলছে।

এদিকে ঈদের সময় যাত্রী চলাচল নির্বিঘœ করতে করনীয় নির্ধারণে রোববার রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কে আইন-শৃঙ্খলা রাকারী কর্তৃপ, বিআইডবিউটিসি এবং বাস ও লঞ্চ মালিকদের একটি সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক সৈয়দা সাহানা বারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ঈদে ঘরমুখো মানুষের চাপ সামলাতে ফেরি সংখ্যা বাড়ানোর বিষয়টি গুরুত্ব পায়।

জেলা প্রশাসক সৈয়দা সাহানা বারী জানিয়েছেন, কেউ কৃত্রিম যানজট সৃষ্টি করে জনগণের ভোগান্তির চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণে কোনো প্রকার শিথিলতা প্রদর্শন করা হবেনা।

বাংলাদেশ সময় ১৯২৪ ঘণ্টা, ২৩ আগস্ট, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।