ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জে বিএনপির ২ নেতার জামিন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০১ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৭
নারায়ণগঞ্জে বিএনপির ২ নেতার জামিন নারায়ণগঞ্জে বিএনপির ২ নেতার জামিন-ছবি-বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে একটি মামলায় কেন্দ্রীয় বিএনপির নেতাসহ ২ জনকে ৩ সপ্তাহের জামিন দিয়েছেন আদালত। 

রোববার (৫ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ বেগম হোসনে আরা আক্তারের আদালতে হাজির হলে আদালত এ জামিন দেন।  

জামিন পেয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ ও আড়াইহাজার থানা যুবদলের সভাপতি জুয়েল।

 

এর আগে মঙ্গলবার (৩১ অক্টোবর) মামলার ৮৭ জন আসামির মধ্যে ৮১ জন নেতাকর্মী আত্মসমর্পণ করলে আদালত ৪ জনের জামিন মঞ্জুর করে বাকিদের নামঞ্জুর করে কারাগারে পাঠান।

আসামিপক্ষের আইনজীবী সাখাওয়াত হোসেন খান জানান, জামিনের মেয়াদ শেষ হওয়ায় আদালতে হাজির হলে আদালত তাদের ৩ সপ্তাহের জামিন দেন। এ মামলায় বিএনপির ৭৭ জন নেতাকর্মী বর্তমানে কারাগারে রয়েছেন। আমরা দ্রুত আইনি প্রক্রিয়ায় তাদের মুক্ত করতে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

নজরুল ইসলাম আজাদ অভিযোগ করেন, মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদের রাজনীতি থেকে দূরে রাখতেই এ ধরনের কার্যক্রম চালাচ্ছে সরকার। আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়েছে। অতি দ্রুত তাদের মুক্ত করার জন্য আইনি প্রক্রিয়া চলছে।

গত ৬ সেপ্টেম্বর আড়াইহাজারে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে আওয়ামী লীগের লোকজন বাধা দিলে সেখানে সংঘর্ষের ঘটনা উল্লেখ করে নজরুল ইসলাম আজাদকে প্রধান করে ৮৭ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ১৫০ জনকে আসামি করে মামলা করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৭
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।