ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে ৪৫ জেলের জেল-জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
বরিশালে ৪৫ জেলের জেল-জরিমানা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: মা ইলিশ নিধন বন্ধে অভিযানের শেষ দিনে বরিশালের বিভিন্ন নদীতে অভিযান চালিয়ে ৪৫ জেলেকে আটক করে জেল ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২২ অক্টোবর) দিবাগত রাত পৌনে ১টার বরিশাল নৌ-থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেল্লাল হোসেন বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি জানান, অভিযানের শেষ দিনে মৎস্য অফিসের কর্মকর্তা ও নৌ-পুলিশের সদস্যরা যৌথভাবে বরিশালের বিভিন্ন নদীতে অভিযান পরিচালনা করেন।

অভিযানে রাত ৮টা পর্যন্ত ৪৫ জনকে নদীতে মাছ ধরার সময় আটক করা হয়। পাশাপাশি ওই অভিযানে ১ লাখ ৭৫ হাজার মিটার জাল ও ৫০ কেজি ইলিশ জব্দ করা হয়।

আটকদের রাতে বরিশাল নৌ-থানায় নিয়ে আসা হলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৮ জনকে ২ হাজার টাকা করে জরিমানা ও বাকীদের ১৫ দিন করে কারাদণ্ড দেয়া হয়। জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে এবং মাছগুলো দুস্থদের মধ্যে বিতরণ করা হয়েছে।

জেলা মৎস্য অফিসের কর্মকর্তা (হিলসা) বিমল চন্দ্র দাস বাংলানিউজকে বলেন, জেলেরা ২২ অক্টোবর মধ্যরাত পর্যন্ত অপেক্ষা না করে সন্ধ্যার পর থেকেই নদীতে ইলিশ শিকারের নামে। তাদের কাছে দিন শেষ মানেই নিষেধাজ্ঞা শেষ। এ কারণে শেষ দিকের অভিযানে এতো জেলে একবারে আটক হয়েছে।

বাংলাদেশ সময়: ০২০৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
এমএস/পিএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।