ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোনাগাজীতে ঝড়ে বিধ্বস্ত ৫ শতাধিক বসতবাড়ি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
সোনাগাজীতে ঝড়ে বিধ্বস্ত ৫ শতাধিক বসতবাড়ি ঝড়ে বিধ্বস্ত বসতবাড়ি-ছবি-বাংলানিউজ

ফেনী: ফেনীর উপকূলীয় জনপদ সোনাগাজীতে ঝড়ে বিধ্বস্ত হয়েছে প্রায় ৫ শতাধিক বসতবাড়ি। 

শনিবার (২১ অক্টোবর) সকাল থেকে ভারী বর্ষণে পানি উন্নয়ন বোর্ডের আউটার বেড়িবাধ ভেঙে লোনা পানি প্রবেশ করেছে লোকালয়ে। এতে ক্ষতি হয়েছে ফসলি জমি ও পুকুরের মাছের।

 

সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, শনিবার দুপুর থেকে শুরু হওয়া দমকা হাওয়া ও ঝড়ে উপজেলার সোনাগাজী সদর ইউনিয়ন, চর চান্দিয়া, আমিরাবাদের একাংশে প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। এসব এলাকায় প্রায় ৫ শতাধিক বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে বেশি ক্ষতি হয়েছে সাড়ে ৩৫০টি ও আংশিক ক্ষতি হয়েছে ২৫০ টির।

বেড়িবাঁধ ভেঙে পানি ঢুকেছে লোকালয়ে-ছবি-বাংলানিউজঅতি বৃষ্টিতে জোয়ারের পানি বেড়িবাঁধের তিন মিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছে। জেলে পাড়া সংযোগ সড়ক ও চর চান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনেসহ বেশ কিছু স্থানে ভেঙে গেছে বেড়িবাঁধ।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনহাজুর রহমান জানান, দূর্যোগময় পরিস্থিতিতে ধান গবেষণা এবং পূর্ব চরচান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয়কেন্দ্রে আনা হয়েছে প্রায় ৫ শতাধিক বাসিন্দাদের। তাৎক্ষণিকভাবে তাদের চিড়া, মুড়ি, গুড় ও মোমবাতি সরবরাহ করেছেন উপজেলা প্রশাসন।  

বাসিন্দাদের আশ্রয়কেন্দ্রে নিচ্ছে উদ্ধার কর্মীরা-ছবি-বাংলানিউজউপজেলা প্রশাসনের সঙ্গে তদারকিতে রয়েছে সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামছুল আরেফিন, চর চান্দিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোশারফ হোসেন মিলন।

ইউএনও জানান, পরিস্থিতি মোকাবিলায় দুর্যোগপ্রবণ এলাকায় রয়েছেন তারা। ক্ষয়ক্ষতির পুরো চিত্র আরও পরে জানানো যাবে।  

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
এসএইচডি/আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।