ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচলও বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচলও বন্ধ বাংলানিউজ ফাইল ফটো

মুন্সীগঞ্জ: লঞ্চ ও স্পিডবোটের পর এবার ফেরি চলাচলও বন্ধ করা হলো মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে। টানা বৃষ্টিতে সৃষ্ট বৈরী আবহাওয়া ও পদ্মার তীব্র স্রোতের কারণে স্বল্প পরিসরে চলতে থাকা ফেরি চলাচলও বন্ধ ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (২০ অক্টোবর) রাত ১০টা থেকে নৌ-রুটে সব ধরনের নৌযান চলাচল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। বর্তমানে ৬ শতাধিক গাড়ি পারের অপেক্ষায় রয়েছে।

 

বিআইডব্লিউটিএ’র শিমুলিয়া ঘাট ম্যানেজার (মেরিন) মোহাম্মদ আলী বাংলানিউজকে বলেন, পদ্মায় তীব্র স্রোত ও বৈরী আবহাওয়ার কারণে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। সকাল থেকে চারটি রো রো এবং ৩টি কে-টাইপ ফেরি চলাচল করলেও বর্তমানে যাত্রীদের নিরাপত্তার স্বার্থে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখা করে দেওয়া হয়েছে।  

তিনি আরও বলেন, সকাল ১১টা থেকে এই নৌ-রুটে স্পিডবোট ও লঞ্চ চলাচল বন্ধ থাকায় ফেরিগুলোতে যাত্রীদের বাড়তি চাপ ছিল। ঘাট এলাকায় বর্তমানে পারের অপেক্ষায় ৬ শতাধিক যানবাহন রয়েছে। আবহাওয়া অনকূলে না আসা পর্যন্ত ঘাট থেকে কোনো নৌযান ছেড়ে যাবে না।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।