ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালেও দিনভর বৃষ্টি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
বরিশালেও দিনভর বৃষ্টি  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: গভীর সমুদ্রে সৃষ্ট নিম্নচাপ ও সঞ্চারিত মেঘমালার কারণে দেশের দক্ষিণাঞ্চল বরিশালেও শুক্রবার (২০ অক্টোবর) দিনভর বৃষ্টি হচ্ছে। এতে ভোগান্তিতে পড়েছেন কাজের খোঁজে বের হওয়া নিম্ন আয়ের সাধারণ মানুষ। 

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে বরিশালে বৃষ্টিপাত শুরু হয়। এরপর থেকে থেমে থেমে বৃষ্টি হলেও শুক্রবার সকাল থেকে টানা বৃষ্টি হচ্ছে।

সকাল থেকে আকাশ মেঘাচ্ছন্ন থাকার পাশাপাশি কখনও ভারি কখনওবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হচ্ছে। এ কারণে জনজীবন কিছুটা ব্যাহত হলেও বন্ধের দিন হওয়ায় তেমন একটা প্রভাব পড়েনি। তবে নিম্ন আয়ের মানুষের কাজে বাগড়া দেয় বৃষ্টি।  

তবে দোকানপাট স্বাভাবিক দিনের চেয়ে একটু দেরিতে খুলেছে, পাশাপাশি নগরীতে গণপরিবহনের সংখ্যাও অনেকটা কম।  

এদিকে নদীতে স্বাভাবিকের চেয়ে পানির উচ্চতা কিছুটা বেড়েছে। শহরের ভাঙা সড়কের খানা–খন্দে ও নিম্নাঞ্চলের কিছু কিছু স্থানে জলাবদ্ধতারও সৃষ্টি হয়েছে।

আবহাওয়া অধিদফতরের বরিশাল কার্যালয়ের পর্যবেক্ষক মো.  আনিচুর রহমান বাংলানিউজকে জানান, সমুদ্রে নিম্নচাপ সৃষ্টি হওয়াতে বরিশাল নদী বন্দরের জন্য ২ নম্বর ও পায়রা সমুদ্র বন্দরের জন্য ৩ নম্বর সতর্ক সংকেত বলবৎ রয়েছে।

‘আজ (শুক্রবার) সকাল থেকে হারে বৃষ্টি হচ্ছে তাতে মনে হচ্ছে শনিবার থেকে আবহাওয়ার উন্নতি ঘটতে পারে। ’

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় বরিশালে ৬৭ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এদিকে নদীবন্দরে ২ নম্বর সতর্কতা সংকেত জারি থাকার পরও স্বাভাবিক নিয়মেই লঞ্চ চলাচল করছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএ-এর নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ পরিচালক আজমল হুদা সরকার মিঠু।

বরিশাল ছাড়াও উপকূলীয় জেলা ঝালকাঠি ও পটুয়াখালী জেলাতেও সকাল থেকে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
এমএস/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।